খেলাধুলা

পরীক্ষায় জালিয়াতি, ফেঁ’সে যাচ্ছেন সুয়ারেজ

এই মৌসুমেই বার্সেলোনা ছাড়ছেন সুয়ারেজ। গুঞ্জন থাকলেও এটা এখন দিনের আলোর মতো পরিষ্কার। তবে কোথায় যাচ্ছেন তা নিয়ে ছিল সংশয়! এরমধ্যে সবচেয়ে জো’রালো গুঞ্জনটা ছিল য়্যুভেন্তাসে যোগ দিচ্ছেন তিনি। ইউরোপিয়ান গণমাধ্যমে প্রতিষ্ঠিত হয়, লিওনেল মেসিকে ছেড়ে তার ক্রিস্টিয়ানো রোনালদোর পাশে খেলতে যাচ্ছেন সুয়ারেজ।

তবে য়্যুভেন্তাসে যোগ দেওয়ার জন্য ইতালির নাগরিকত্ব পেতে পরীক্ষা দিয়েছিলেন সুয়ারেজ। আর সে পরীক্ষাতে জালিয়াতির কারণে এবার ফেঁ’সে যাচ্ছেন বার্সেলোনা স্ট্রাইকার সুয়ারেজ।

য়্যুভেন্তাসে ইউরোপিয়ান ইউনিয়নের বাইরে থেকে আসা খেলোয়াড়ের কোটা পূর্ণ হয়ে যায়। তাই এই ক্লাবে যোগ দিতে হলে সুয়ারেজকে অবশ্যই ইতালিয়ান নাগরিক হতে হবে। আর সে কারণেই কিছুদিন আগে ইতালির পেরুজিয়ায় একটি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু সে পরীক্ষায় সুয়ারেজ অসদুপায় অবলম্বন করেছেন বলে অ’ভিযোগ উঠেছে। এই অ’ভিযোগে ত’দন্ত শুরু করেছে ইতালির পু’লিশ এবং পেরুজিয়ার রাষ্ট্রীয় কৌঁসুলির দপ্তর।

তার বি’রুদ্ধে অ’ভিযোগ ওঠে নাগরিকত্বের সেই পরীক্ষার প্রশ্ন নাকি তিনি আগেই পেয়েছিলেন। এমনকি পরীক্ষায় কত নম্বর পাবেন তিনি সেটিও নাকি ঠিক করা ছিল।

তবে পরীক্ষা গ্রহণকারী প্রতিষ্ঠান ইউনিভা’’ র্সিটি ফোর ফরেইনার্স ইন পেরুজিয়া পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে অনিয়মের অ’ভিযোগ অস্বীকার করেছে। তবে এ ঘটনায় সুয়ারেজের বি’রুদ্ধে ত’দন্ত চলবে। তাই য়্যুভেন্তাসে যোগ না দিয়েও সুয়ারেজ ফেঁ’সে যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

Back to top button