বিদ্বেষের দেয়াল ভেঙে সমঝোতার সেতু তৈরির আহ্বান কাদেরের

ভালোবাসা দিবসে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগে সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসুন, নেতিবাচক রাজনীতি পরিহার করি। সংশয়, স'ন্দেহ, বিদ্বেষের দেয়াল ভেঙে সমঝোতার সেতু তৈরি করি।শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, আম'রা চাই দেশের রাজনীতিতে সুন্দর কর্ম-স'ম্পর্ক পরিবেশ গড়ে উঠুক। বিদ্বেষ, আক্রশের রাজনীতির দেয়াল ভেঙে আম'রা যেন কর্ম-সমঝোতার একটা সুন্দর সেতু নির্মাণ করতে পারি, দেশের রাজনীতিতে ইতিবাচক সুবাতাস বইয়ে দিতে পারি, সেটাই আজকে প্রত্যাশা।

মন্ত্রিসভায় দফতর পুনর্বণ্টন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কাজের সুবিধার্থে বা কাজের গতি আনতে প্রধানমন্ত্রী মন্ত্রীদের দফতর রদবদল করতে পারেন।মন্ত্রিসভা সম্প্রসারিত হবে কি-না এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বিষয়টি প্রধানমন্ত্রীর এখতিয়ার। এ বিষয়ে আমি কিছুই জানি না।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল পদত্যাগ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন করবেন কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে তাকে জিজ্ঞাসা করেছিলাম। তিনি বলেছেন, এ বিষয়ে তার কোনো আগ্রহ নেই।

আরেক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনে ও পাচটি সংসদীয় আসনে কে মনোনয়ন পাবেন তা মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত করা হবে। আগামীকাল (শনিবার) সন্ধ্যায় গণভবনে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযু'ক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Back to top button