মা’র্কিন সে’নাদের তাড়াতে মু'সলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে: ই’রান

ই’রানের ইস'লামি বিপ্লবী গার্ড বা’হিনী বা আইআরজিসি’র অ্যারোস্পেস ফোর্সের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিযাদেহ বলেছেন, পশ্চিম এশিয়া থেকে মা’র্কিন সে’নাদের বহিষ্কারের জন্য মু'সলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আজ শনিবার ইয়েমেনের আল-মাসিরা টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন। হাজিযাদেহ আরও বলেন, বর্তমানে প্রতিরোধ ফ্রন্ট লোহিত সাগর থেকে ভূমধ্যসাগর এবং ইয়েমেনের আনসারুল্লাহ থেকে লেবাননের হিজবুল্লাহ পর্যন্ত বিস্তৃতি লাভ করেছে।

ই’রাকে অবস্থিত মা’র্কিন ঘাঁটি আইন আল-আসাদে ই’রানের ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লায় নি’হতের বিষয়ে স্বীকারোক্তি না দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, আ'মেরিকা ভবিষ্যতে তাদের সে’নাদের নি’হত হওয়ার কথা স্বীকার করবে। তারা কেবল এখন ব্রেইন ইন'জুরির কথা স্বীকার করছে।

ই’রানের ইস'লামি বিপ্লবী গার্ড বা’হিনী আইআরজিসির কুদস ফোর্সের জেনারেল কাসেম সো’লাই'মানিকে হ’ত্যা’র প্রতিশোধ হিসেবে গত ৮ জানুয়ারি ১৩টি ক্ষে’পণা’স্ত্র দিয়ে আইন আল আসাদে হা’ম’লা চালায় তেহরান। এতে বহু মা’র্কিন সে’না হতা’হত হয়েছে বলে ই’রান জানিয়েছে। কিন্তু এখন পর্যন্ত আ'মেরিকা কেবল শতাধিক সে’না আ’হত হওয়ার কথা স্বীকার করেছে। পার্সটুডে

Back to top button