খাগড়াছড়িতে এক যুবকের মৃ'ত্যু, কোয়ারেন্টিনে চিকিৎসক-নার্সসহ ৫ জন

গতকাল রাতে খাগড়াছড়ি সদর হাসপাতা'লে করো'নার লক্ষণ নিয়ে ভর্তি হওয়া এক যুবকের (৩০) মৃ'ত্যু হয়েছে। গতকাল বুধবার রাত পৌনে ৯টার দিকে ওই রোগীর মৃ'ত্যু হয়। তার শ্বা'সক'ষ্ট ও গলাব্যথা ছিল।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর হাসপাতা'লের আবাসিক চিকিৎসক ডা. পূর্ণজীবন চাকমা মৃ'ত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নি'হত যুবকের বয়স ৩০ বছরের মতো। তিনি দিন মজুরি পেশায় নিয়োজিত ছিলেন। দীর্ঘদিন ধরে শ্বা'সক'ষ্টে ভুগছিলেন বলে জানিয়েছে স্বজনরা।

এ সময় তিনি আরো জানান, বুধবার সকালে শ্বা'সক'ষ্ট, গলাব্যথা নিয়ে হাসপাতা'লে আসলে লক্ষণ দেখে তাকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃ'ত্যু হয়েছে। লক্ষণ দেখে স'ন্দেহ হওয়ায় নি'হত ব্যক্তি থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে।

রোগীর সংস্প'র্শে আসায় হাসপাতা'লের ২ জন চিকিৎসক, ২ জন নার্স ও একজন আয়াকে হাসপাতা'লের প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মৃ'ত রোগীর নমুনা পরীক্ষার রিপোর্ট না পাওয়া পর্যন্ত তারা কোয়ারেন্টাইনে থাকবেন।জানা যায়, ম'রদেহ যথাযথ নিয়ম অনুসরণ করে স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নি'হতের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।