মু'সলিম'দের ঈদ উপহার দিলেন হিন্দু ধ'র্মাবলম্বীরা

ঝালকাঠিতে করো'নার কারণে অসহায় মু'সলিম'দের পাশে দাঁড়িয়ে আবারো সাম্প্রদায়িক সম্প্রীতির প্রমাণ দিলেন হিন্দু ধ'র্মাবলম্বীরা। উপহার দিলেন ঈদ সামগ্রী। এছাড়া, দেশের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি উদ্যোগে কর্মহীনদের সহায়তা অব্যাহত রয়েছে।

ঝালকাঠিতে করো'নার কারণে অসহায় মু'সলিম'দের পাশে দাঁড়ালেন সনাতন ধ'র্মাবলম্বীরা। সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন আরো সুদৃঢ় করতে তিনশ’ শ্রমজীবীকে দিলেন ঈদ উপহার। শহরের ম'দোনমোহন আখড়াবাড়ি মন্দির থেকে এই উপহার তুলে দেন জে'লা পুজা উদযাপন পরিষদের নেতারা।

ঝালকাঠি পুজা উদযাপন পরিষদের উপদেষ্টা ডা. অধ্যাপক অসীম কুমা'র সাহা বলেন, হিন্দু-মু'সলমান ভাই ভাই। এই অনুভূতির মধ্যে দিয়ে সহায়তায় এগিয়ে এসেছে পুজা উদযাপন পরিষদ।

ভোলা সদর উপজে'লায় এক হাজার ৮শ’ ৪১ জন ই'মাম-মুয়াজ্জিন ও একশ’ মন্দিরের পুরোহিতের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য তোফায়েল আহমেদ। এসময় ব্যক্তিগত তহবিল থেকে তিনি ঈদ উপহারও তুলে দেন।

ভোলা-১ সংসদ সদস্য তোফায়েল আহমেদ আম'রা সহায়তা দিচ্ছি তবে দলীয় ভাবে নয়।’

ব্রাহ্মণবাড়িয়ায় কর্মহীন এক হাজার পরিবারকে ঈদ সামগ্রী দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এছাড়া, নিজ গ্রাম চিনাইরে আওয়ামী লীগের উদ্যোগে ত্রাণ বিতরণও করেন তিনি।

রাঙ্গামাটিতে নিম্ন আয়ের মানুষকে সহায়তা করতে এগিয়ে এসেছে জে'লার এসএসসি ২০১১ ব্যাচের শিক্ষার্থীরা। ঈদের কেনাকা'টার টাকা বাঁচিয়ে জে'লা প্রশাসকের করো'না ফাণ্ডে তারা অর্ধলক্ষ টাকা দান করেন।

দিনাজপুরে হিজড়া জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম তাদের হাতে চাল, ডাল, তেল, চিনি ও সেমাই তুলে দেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ধোপা, নাপিত, হরিজন ও ভিক্ষুক শ্রেণিসহ নিম্নআয়ের তিন শতাধিক মানুষকে নিত্যপণ্য ও ঈদসামগ্রী সহায়তা দেয় উপজে'লা আওয়ামী লীগ।

মৌলভীবাজারে জে'লা প্রশাসন ও পৌরসভা'র উদ্যোগে তিনশো’ শি'শুকে দেয়া হয় দুধসহ শি'শুখাদ্য। অ'তিরিক্ত জে'লা প্রশাসক মল্লিকা দে ও পৌর মেয়র মো. ফজলুর রহমান এ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এছাড়া, ঠাকুরগাঁও, নড়াইল গাইবান্ধা ও মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি উদ্যোগে দুস্থ ও অসহায়দের সহায়তা দেয়া হয়।