এপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী ও তার স্ত্রী' করো'না পজিটিভ

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী এবং তার স্ত্রী' সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর করো'নাভাই'রাসে আ'ক্রান্ত হয়েছেন।

সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী' নীলুফার মঞ্জুর একজন শিক্ষক। তিনি সানবীমস স্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ। তাকে সম্মিলিত সাম'রিক হাসপাতা'লে ভর্তি করা হয়েছে। মঞ্জুর এলাহী বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

তাদের ছে'লে সৈয়দ নাসিম মঞ্জুর শনিবার রাতে বলেন, “আম্মা সম্মিলিত সাম'রিক হাসপাতা'লে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন। আর বাবা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।”

তৃতীয় পরীক্ষাতেও নিলুফার মঞ্জুরের করো'নাভাই'রাস পজিটিভ এসেছে জানিয়ে তার ছে'লে বলেন, “আপনারা আমা'র বাবা-মায়ের জন্য দোয়া করবেন।”

৭৮ বছর বয়সী সৈয়দ মঞ্জুর এলাহী দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান এপেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা। বর্তমানে তিনি এ গ্রুপের চেয়ারম্যান, আর তার ছে'লে নাসিম মঞ্জুর আছেন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে।

নিলুফার মঞ্জুর ১৯৭৪ সালে ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান সানবিমস স্কুলের প্রতিষ্ঠা করেন। তিনি সোশ্যাল মা'র্কেটিং কোম্পানির সঙ্গেও যু'ক্ত।

কলকাতা শহরে জন্ম নেওয়া মঞ্জুর এলাহী কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স করে পরিবারের সঙ্গে চলে আসেন ঢাকায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স করে সিনিয়র এক্সিকিউটিভ হিসেবে তখনকার পা'কিস্তান টোব্যাকো কম্পানিতে কর্মজীবন শুরু করেন। ১৯৬৬ সালে নিলুফার চৌধুরীর সঙ্গে শুরু করেন সংসার জীবন।