অন্যান্য

এক যুবকের হাতেই ২৫ না’রী খু’ন

রাশিয়ায় এক দুধর্ষ সিরিয়াল কিলারকে গ্রে’প্তা’র করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। গ্রে’প্তা’রকৃত ওই ব্যক্তির হাতে ২৫ জনেরও বেশি না’রী খু’ন হয়েছেন বলে জানিয়েছেন ত’দ’ন্ত কর্মক’র্তাকে। বছরের পর বছর ধ’রাছোঁয়ার বাইরে থাকা এই ব্যক্তি পু’লিশের খাতায় ‘ভোলগা ম্যানিয়াক’ নামে পরিচিত ছিলেন।

রাশিয়ার ইনভেস্টিগেটিভ কমিটি জানিয়েছে, গ্রে’প্তা’রকৃত ওই ব্যক্তির বয়স ৩৮ বছর। তার নাম র‌্যাডিক তিগারভ। তিনি ২০১১ থেকে ২০১২ সাল পর্যন্ত ২৫ জন না’রীকে হ’ত্যার অ’ভিযোগ স্বীকার করেছেন। জুতার ছাপ, ডিএনএ ও ঘটনাস্থলে পাওয়া অন্যান্য সূত্রের ভিত্তিতে তাকে গ্রে’প্তা’র করা হয়েছে।

তিগারভের হাতে খু’ন হওয়া না’রীদের অধিকাংশের বয়স ৭০ এর বেশি। যেসব অ্যাপার্টমেন্টে বয়স্ক না’রীরা একাকী থাকতেন তিগারভ সেখানে বিদ্যুৎকর্মী, পানির লাইন মেরামতকারী কিংবা অন্যকোনো সেবাকর্মী সেজে প্রবেশ করতো। অ্যাপার্টমেন্টে প্রবেশের পর সে ওই না’রীকে ঠেসে ধরতো এবং শ্বা’সরোধে হ’ত্যা করতো। হ’ত্যাকা’ণ্ডের পর তিগারভ কখনও কখনও বিভিন্ন জিনিস চু’রি করতো। হাতে সব সময় গ্লাভস পরা এই তরুণ ঘটনাস্থল ছেড়ে যাওয়ার আগে প্রমাণ মুছতে জীবাণুনাশক ব্যবহার করতো।

রাশিয়ার কাজান, সামা’রা, তলিয়াত্তি, ইঝিভস্ক, ইউফা ও অন্যান্য শহরে হ’ত্যাকা’ণ্ড চালিয়েছিল তিগারভ। ঠিক কত জন না’রীকে সে খু’ন করেছে তার সঠিক সংখ্যা এখনও জানা যায়নি। ২০১৩ সালের পর তিগারভ সম্ভবত আর কোনো হ’ত্যাকা’ণ্ড ঘটাননি। তবে ২০১৭ সালে আবারও কয়েকটি শহরে বয়স্ক না’রী খু’ন হওয়ার ঘটনা ঘটে। ২০১৯ সালে তিগারভকে আ’ট’ক করতে ৩০ হাজার পাউন্ড পুরস্কার ঘোষণা করে পু’লিশ।

Back to top button