খেলাধুলা

শুধু সাকিব নয়, দেশের হয়ে খেলতে না চাইলে কাউকে জো’র করা হবে না: পাপন

টেস্ট ক্রিকেট বাদ দিয়ে সাকিবের আইপিএল খেলার সিদ্ধান্তে মনঃক্ষুণ্ন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে হতাশাজনক পারফরমেন্সের পর ভেবেছিলাম সবাই খেলার জন্য উন্মুখ থাকবে। অথচ এখন যদি কেউ এমন সিদ্ধান্ত নেয়, সেটা দুঃখজনক। সাকিব ৩ বছর আগেই টেস্ট খেলতে চায়নি।

বোর্ড সভাপতি বলেন, সাকিবের দেশের প্রতি নিবেদন নিয়ে প্রশ্ন তুলতে চাই না। আমি ধরে নিচ্ছি টেস্ট ক্রিকেট ওর পছন্দ না। এদের দিয়ে টেস্টে কিছু হবে না। শুধু সাকিব নয়, দেশের হয়ে খেলতে না চাইলে কাউকে জো’র করা হবে না। এ ছাড়া এখন থেকে ক্রিকেটাররা চুক্তির সময় কে কোনো ফরমেটে খেলতে চায় তা লিখিত নেওয়া হবে বলেও গণমাধ্যমকে জানান পাপন। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই টেস্ট সিরিজে খেলবেন না সাকিব এমনটি নিশ্চিত করেছিলেন বিসিবির ক্রিকেট অ’পারেশন চেয়ারম্যান আকরাম খান। আইপিএলের ২০২১ মৌসুমে খেলার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের এই ছুটি মঞ্জুর হয়েছে বলেও জানায় বোর্ড। ফিটনেস প্রমাণের পর এপ্রিলে লঙ্কানদের বিপক্ষে টেস্টের আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ৩৩ বছর বয়সী অলরাউন্ডারকে দলে আশা করা হয়েছিল। সম্প্রতি সাকিবের পুরনো দল কলকাতা নাইট রাইডার্স তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয়। আগামী এপ্রিল-মে মাসে আইপিএলের ১৪তম আসরে কলকাতার হয়ে মাঠে নামা’র কথা রয়েছে তার।

Back to top button