খেলাধুলা

‘মঈন আলী জ’ঙ্গি হতেন’- বলায় তসলিমাকে ধুয়ে দিলেন জোফরা আর্চার!

ইংলিশ অল-রাউন্ডার মঈন আলী যে ধার্মিক তা সবাই জানেন। ধ’র্মীয় ভাবাদর্শ মেনে নিজের জার্সিতে তিনি কোনো ম’দ প্রস্তুতকারক কম্পানির লোগো রাখেন না বা এসব কম্পানির মোটা অংকের স্পনসরের প্রস্তাবও ফিরিয়ে দেন। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলতে মঈন আলী এখন ভা’রতে। অন্যদের জার্সিতে একটি ম’দ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের লোগো থাকলেও তার জার্সিতে নেই। মঈনের ধ’র্মের প্রতি সম্মান রেখে চেন্নাই কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

কিন্তু মঈনের এই জার্সি নিয়ে বিতর্ক উস্কে দিলেন তসলিমা নাসরিন। বাংলাদেশের বিতর্কিত এই লেখিকা টুইটারে লিখেন, ‘মঈন আলী ক্রিকে’টের সঙ্গে যু’ক্ত না থাকলে সিরিয়ায় গিয়ে আইসিসে (জ’ঙ্গি সংগঠন) যোগ দিতেন।’ তারকা অল-রাউন্ডারকে নিয়ে এমন মন্তব্যের পর সোশ্যাল সাইটে তুমুল সমালোচনার জন্ম হয়েছে। তসলিমা’র এই কুৎসিত মন্তব্য কেউই ভাল ভাবে নিচ্ছেন না। সমালোচনায় যোগ দিয়েছেন মঈনের সতীর্থ ইংলিশ পেস সুপারস্টার জোফরা আর্চার।

তসলিমা’র টুইটটি রিটুইট করে জোফরা আর্চার লিখেছেন, ‘আপনি ঠিক আছেন তো? আমা’র মনে হয় আপনি ঠিক নেই’! শুধু আর্চারই নন; অসংখ্য ফেসবুক ব্যবহারকারী তসলিমা’র সমালোচনা করেছেন। যেমন একজন লিখেছেন, ‘তসলিমা নাসরিনের নামটি যদি মু’সলিম না হত, তবে তিনি নিশ্চিত ভাবে আরএসএসে (ভা’রতের মৌলবাদী সংগঠন) যোগ দিতেন।’ পুরো বিষয়টি নিয়ে এখন পর্যন্ত একটি কথাও বলেননি মঈন আলী। তসলিমা’র মতো খ্যাতিমান একজন লেখিকা এমন টুইট করতে পারেন কিনা সেটা নিয়েও বিতর্ক হচ্ছে।

Are you okay ? I don’t think you’re okay https://t.co/rmiFHhDXiO

— Jofra Archer (@JofraArcher) April 6, 2021

Back to top button