অপরাধ

পু’লিশের হাতে রে’বের ৪ সদস্য গ্রে’প্তা’র, যা বলল রে’বের পরিচালক

অ’প’হ’রণ করে টাকা আদায়ের অ’ভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (রে’ব) চার সদস্যকে গ্রে’প্তা’র করেছে পু’লিশ। এদের তিনজন সে’নাবাহিনীর ও একজন বিমানবাহিনীর সদস্য। আজ শুক্রবার (৯ এপ্রিল) ওই চার রে’ব সদস্য গ্রে’প্তা’র হওয়ার পর রে’বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন গণমাধ্যমকে বলেছেন, অ’প’হ’রণ করে মুক্তিপণ আদায়ের অ’ভিযোগে হাতিরঝিল থা’না পু’লিশের হাতে গ্রে’প্তা’র হওয়া চার সদস্যকে ইতোমধ্যেই রে’বের কাছে আনা হয়েছে। তাদের বিষয়ে ত’দ’ন্ত করা হচ্ছে।

পু’লিশের হাতে গ্রে’প্তা’র হওয়া রে’বের ৪ সদস্যের বিষয়ে খন্দকার আল মঈন বলেন, তাদের বি’রু’দ্ধে ত’দ’ন্ত করে যদি প্রমাণ পাওয়া যায় যে, তারা ঘটনার সঙ্গে জ’ড়ি’ত। তাহলে তাদের ছাড় দেওয়া হবে না। কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তাদের বি’রু’দ্ধে আনা অ’ভিযোগ স্বচ্ছতার সঙ্গে ত’দ’ন্ত হবে। খন্দকার আল মঈন বলেন, কোনো ধরনের সহানুভূতি দেখানো হবে না।

এই পর্যন্ত রে’বে যতজনের বি’রু’দ্ধে অ’ভিযোগ প্রমাণিত হয়েছে, তাদেরকে শা’স্তি দেওয়া হয়েছে। বাহিনী কোনো ব্যক্তির অ’প’রা’ধের দায় নেয় না। রে’বে অ’প’রা’ধ করলে শা’স্তি দেওয়ার গড় শতভাগ। তবে গ্রে’প্তা’র হওয়া রে’ব সদস্যদের পরিচয় জানাননি এই কর্মক’র্তা। তারা কোন ব্যাটালিয়নের জানতে চাইলে কমান্ডার মঈন বলেন, এরা নির্দিষ্ট কোনো ব্যাটালিয়নের নয়।

এর আগে আজ শুক্রবার (৯ এপ্রিল) অ’প’হ’রণ করে টাকা আদায়ের অ’ভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (রে’ব) চার সদস্যকে গ্রে’প্তা’র করেছে পু’লিশ। গ্রে’প্তা’রকৃত চারজনের মধ্যে তিনজন সে’নাবাহিনীর ও একজন বিমানবাহিনীর সদসর‌্য তাদেরকে গ্রে’প্তা’র করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পু’লিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ই’স’লা’ম।

ডিএমপি কমিশনার বলেন, টাকা আদায়ের অ’ভিযোগে গ্রে’প্তা’র চারজনের বি’রু’দ্ধে থা’নায় নিয়মিত মা’ম’লা হলেও চারজনকেই তাদের নিজ নিজ বাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে। এঁদের বিচার নিজ নিজ বাহিনীর আইনকানুন অনুযায়ীও হবে। পু’লিশ জানিয়েছে, এই ঘটনায় জ’ড়ি’ত আরও দুজন পলাতক আছেন। তাদের মধ্যে একজন বিজিবির সদস্য ও একজন আইনশৃঙ্খলা রক্ষাকারী কোনো বাহিনীর সদস্য নন। তিনি সাধার

Back to top button