আইন

ডিজিটাল মা’ম’লায় ৭ দিনের রি’মা’ন্ডে মাদানী

রাজধানীর মতিঝিল থা’নায় ডিজিটাল নিরাপত্তা আইনের মা’ম’লায় মা’ওলানা রফিকুল ই’স’লা’ম মাদানীকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রি’মা’ন্ডে পেয়েছে পু’লিশ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) মা’ম’লার ত’দ’ন্ত কর্মক’র্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রা’ই’ম (সিটিটিসি) এর সোস্যাল মিডিয়া মনিটরিং টিমের পরিদর্শক কাজী নাসিরুল ই’স’লা’ম মাদানীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রি’মা’ন্ড আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আ’দা’লতের বিচারক আবু সুফিয়ান মো. নোমানের ভা’র্চুয়াল আ’দা’লত মাদানীর ৭ দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেন।

মতিঝিল থা’নায় করা মা’ম’লার অ’ভিযোগে জানা যায়, ইউটিউব ও বিভিন্ন সামাজিক মাধ্যমে মাদানী দেশ ও রাষ্ট্রের বি’রু’দ্ধে নানা ধরনের উস্কানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। তার এসব বক্তব্যে দেশের সাধারণ মানুষের মধ্যে বি’ভ্রান্তির সৃষ্টি হচ্ছে। তার দেয়া বক্তব্যে বি’ভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছে।

গতকাল বুধবার মতিঝিল থা’নায় করা নাশকতার অ’পর একটি মা’ম’লায় শি’শু বক্তা হিসেবে পরিচিত মাদানীকে ৪ দিনের রি’মা’ন্ডে পাঠায় আ’দা’লত।

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজে’লার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে মাদানীকে আ’ট’ক করে রে’ব। ১৬ এপ্রিল তাকে দুদিনের রি’মা’ন্ডে পায় পু’লিশ।

Back to top button