আন্তর্জাতিক

বিজয়ী বিধায়কদের নিয়ে বৈঠকে বসছেন মমতা

জয়ের পর আর দেরি করতে চাচ্ছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই সোমবার দুপুরেই তৃণমূল ভবনে দলের জয়ী বিধায়কদের নিয়ে বৈঠকে বসছেন তিনি।

বিধায়কদের সঙ্গে সর্বপ্রথম রাজ্যের কভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী। কভিড সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা ভা’রত। পশ্চিমবঙ্গে বেশ কিছু বিধি-নিষেধ জারি হয়েছে। কিন্তু ক’রো’না পরিস্থিতি সামাল দিতে তা পর্যাপ্ত নয় বলেই মত প্রশাসনিক মহলের। আর সেজন্যই ধারণা করা হচ্ছে, তৃতীয় বারের জন্য শপথ নেওয়ার আগে এই বৈঠকেই ক’রো’না পরিস্থিতি মোকাবেলায় দলের জয়ী বিধায়কদের দায়িত্ব বণ্টন করে দিতে পারেন তিনি। আর যে সব এলাকায় তৃণমূল বিধায়ক নেই সে সব জায়গায় প্রশাসন নিজেই দায়িত্ব নিতে পারেন।

দলীয় সূত্র বলছে, বৈঠকে নতুন মন্ত্রিসভা গঠন নিয়েও মুখ্যমন্ত্রী আভাস দিতে পারেন। আর তাতে বিদায়ী মন্ত্রিসভা’র কেউ কেউ আগামী মন্ত্রিসভায় নাও থাকতে পারেন বলেই মনে করা হচ্ছে।

সোমবার সন্ধ্যায় বৈঠক শেষ করেই রাজভবন যাবেন মমতা। সেখানে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে তৃতীয় বারের জন্য সরকার গঠনের প্রস্তাব দেবেন তিনি।

২০১১ সালে প্রথমবার রাজভবনে মমতার শপথ গ্রহণ অনুষ্ঠান হলেও ২০১৬ সালে সরকার গঠনের পর মন্ত্রিসভা’র শপথ গ্রহণ অনুষ্ঠান হয়েছিল রেড রোডে। যেখানে হাজির হয়েছিলেন দেশের বিজেপিবিরোধী নেতারা।
সূত্র : আনন্দবাজার

Back to top button