খেলাধুলা

বিশাল হার থেকেও ‘ইতিবাচক দিক’ খুঁজে পেয়েছেন মুমিনুল

হার দিয়ে শ্রীলঙ্কা সফর শেষ করল বাংলাদেশ দল। আসলে নিজেদের প্রথম ইনিংসেই হেরে গিয়েছিলেন মুমিনুলরা। বাকি ছিল আনুষ্ঠানিকতাটুকু। সেটুকু আজ পঞ্চ’ম দিনের শুরুতেই সেরে ফেলেন লঙ্কান স্পিনাররা। অসহায় আত্মসম’র্পণ করে বাংলাদেশ দল হেরে যায় ২০৯ রানের বিশাল ব্যবধানে। ম্যাচ হেরে টস হারকে দুষেছেন মুমিনুল। একই সঙ্গে তিনি প্রাপ্তিও খুঁজে পেয়েছেন।

ম্যাচ হারলে বাংলাদেশের অধিনায়কেরা সব সময় বলেন, এই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে…। আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল হক এই কথাটাই একটু ঘুরিয়ে বলেছেন, ‘অবশ্যই কিছু না কিছু প্রাপ্তি আছে। আমি সিরিজ হেরেছি এর মানে এই না যে সব কিছু হেরে গিয়েছি। হয়তো একটু সমালোচনা হবে, অনেকেই অনেক কথা বলবে। এর ভেতরেও অনেক ইতিবাচক দিক আছে বলে আমা’র মনে হয়’।

যুগের পর যুগ ধরে মিরপুর স্টেডিয়ামে ঘূর্ণি উইকেট বানিয়ে অনুশীলন করে টাইগাররা। দেশের বড় ভেন্যুগুলো সব ঘূর্ণি উইকেট। অথচ, শ্রীলঙ্কান স্পিনারদের ঘূর্ণিতেই কা’টা পড়েছে মুমিনুলরা! তাই স্পিন উইকে’টের অজুহাতও দেওয়ার চেষ্টা করেছেন মুমিনুল, ‘আম’রা এই টেস্ট হেরেছি প্রথম ইনিংসেই, যখন ২৫০ (আসলে ২৫১) রানে অল-আউট হয়ে যাই। আমাদের আরো ভালো ব্যাট করা উচিত ছিল’।

Back to top button