জাতীয়

মহিমান্বিত রজনীতে ক’রো’নামুক্তির ফরিয়াদ প্রধানমন্ত্রীর

মহিমান্বিত লাইলাতুল কদরে (শবে কদর) মহান আল্লাহতায়ালার দরবারে বিশেষভাবে ইবাদত ও দোয়া-প্রার্থনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পবিত্র এই রজনী উপলক্ষে তিনি দোয়া-প্রার্থনা করেছেন, যেন আল্লাহ বাংলাদেশের জনগণসহ বিশ্ববাসীকে ক’রো’নাভাই’রাসের সংক্রমণ থেকে মুক্তি দেন।

রোববার (৯ মে) রাতে পবিত্র লাইলাতুল কদরের নামাজ আদায় করবেন দেশের ধ’র্মপ্রা’ণ মু’সলমানগণ।এ রজনী উপলক্ষে শনিবার (৮ মে) দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী বলেন, লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী। সিয়াম সাধনার মাসের এ রাতে মানবজাতির পথ নির্দেশক পবিত্র আল-কোরআন পৃথিবীতে নাজিল হয়। পবিত্র কোরআনের শিক্ষা আমাদের পার্থিব সুখ-শান্তির পাশাপাশি আখিরাতে মুক্তির পথ দেখায়।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের সব মু’সলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, মহান আল্লাহতায়ালা লাইলাতুল কদরের রাতকে অনন্য ম’র্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এই রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়। পবিত্র এ রাতে ইবাদত-বন্দেগির মাধ্যমে আম’রা মহান আল্লাহর নৈকট্যলাভ করতে পারি। অর্জন করতে পারি তার অসীম রহমত, নাজাত, বরকত ও মাগফেরাত।

এসময় পবিত্র রজনীতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মু’সলিম-জাহানের উত্তরোত্তর উন্নতি, শান্তি ও কল্যাণ কা’মনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন ‘মহান আল্লাহ আমাদের সহায় হোন। আমিন।’

Back to top button