রাজনীতি

১৯ নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বি’রু’দ্ধে অ’পপ্রচার ও নৌকার বিপক্ষে কাজ করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অ’ভিযোগে বিদ্রোহী প্রার্থীসহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের ১৯ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার (১৯ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

জে’লা আওয়ামী লীগের প্রেস বি’জ্ঞ’প্তিতে বলা হয়, ২১ জুন বরিশাল সদর, হিজলা, মুলাদী, বানা’রীপাড়া, বাকেরগঞ্জ ও বাবুগঞ্জ উপজে’লার ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন বা বিদ্রোহী প্রার্থীদের সম’র্থন দিয়েছেন, এমন ১৯ জনকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। প্রেস বি’জ্ঞ’প্তিতে বলা হয়েছে, আসন্ন ২১ জুন-২০২১ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ স্থানীয় সকরকার মনোনয়ন বোর্ডের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সিদ্ধান্ত উপেক্ষা করে হিজলা, মুলাদী, বানা’রীপাড়া, বাকেরগঞ্জ, বরিশাল সদর ও বাবুগঞ্জ উপজে’লায় যে সকল ইউনিয়নে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হিসাবে নিবার্চন করছেন।

উক্ত উপজে’লা কমিটিসমুহের সুপারিশক্রমে হিজলা উপজে’লা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পণ্ডিত সাহাবুদ্দিন আহম্মেদ, যুগ্ন সাধারণ সম্পাদক ফারুক সরদার, সাংগঠনিক সম্পাদক মাস্টার নাসির উদ্দিন হাওলাদার ও হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সিকদার, মুলাদী উপজে’লা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ই’স’লা’ম মুন্সি, সদস্য মজিবুর রহমান শরিফ ও উপজে’লা আওয়ামী লীগের নেতা ইঞ্জিয়ার ইউসুফ আলী, বানা’রীপাড়া উপজে’লা আওয়ামীলীগের সহ-সভাপতি তাজেম আলী হাওলাদার, বরিশাল সদর উপজে’লা আওয়ামী লীগ কাশিপুর ইউনিয়নের সভাপতি নুরুল ই’স’লা’ম ও চরবাড়ীয়া ইউনিয়নের সভাপতি শহিদুল ই’স’লা’ম (ইতালী শহিদ), বাকেরগঞ্জ উপজে’লা আওয়ামী লীগের নেতা, জে’লা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন পান্না, দাড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বাছের আহম্ম’দ বাচ্চু, গারুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনউদ্দিন তালুকদার মিন্টু, কলসকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম তালুকদারকে সাময়িক বহিষ্কার করা হয়।

এছাড়া বাবুগঞ্জ উপজে’লার ১নং জাহাঙ্গীর নগর ইউনিয়নের সতন্ত্র প্রার্থীকে সম’র্থন দিয়ে প্রত্যক্ষভাবে নৌকার প্রার্থীর বিরোধিতা করায় ১নং জাহাঙ্গীর নগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মির সাংগঠনিক সম্পাদক সাইদুল ই’স’লা’ম আওয়ামীলীগ নেতা মনির খান, ইসমাইল বেপারী ও একই ইউনিয়নের সেচ্ছাসেবক লীগের সভাপতি আ. রব বেপারী কে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নিবার্চনে অংশগ্রহণ করায় এবং নৌকার বিপক্ষের প্রার্থীকে সম’র্থন করায় সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকায় এবং দলীয় শৃংখলা ভঙ্গের অ’ভিযোগ তাদেরকে বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জে’লা কমিটি তাদের স্ব-স্ব পদ থেকে সাময়িক ভাবে বহিষ্কার করেছে জে’লা আওয়ামী লীগ।

Back to top button