জাতীয়

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন মন্ত্রীর ভাই

জে’লার হাওর অঞ্চলের খালিয়াজুরি উপজে’লা পরিষদের চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন উপজে’লা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রাব্বানী জব্বার। তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তফা জব্বারের ছোট ভাই।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। কিন্তু, তিনি ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) যাচাই-বাছাই প্রক্রিয়ায় রাব্বানী জব্বার উত্তীর্ণ হয়েছেন। সবকিছু ঠিক থাকলে তিনিই উপজে’লা চেয়ারম্যানের শূন্য আসনে বসতে যাচ্ছেন।

এ ব্যাপারে খালিয়াজুরি উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ই’স’লা’ম বলেন, খালিয়াজুরি উপনির্বাচনে একমাত্র আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

নেত্রকোনা জে’লা নির্বাচন কর্মক’র্তা আবদুল লতিফ শেখ বলেন, উপনির্বাচনে চেয়ারম্যান পদে আর কেউ প্রার্থী না থাকায় ২০ সেপ্টেম্বর মো. রাব্বানী জব্বারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

এর আগে, ১৫ ফেব্রুয়ারি খালিয়াজুরি উপজে’লা পরিষদের চেয়ারম্যান গো’লাম কিবরিয়া জব্বার মা’রা যাওয়ার পর শূন্য হওয়া পদটিতে আওয়ামী লীগের প্রার্থীতার জন্য তিন জনের নাম বাছাই করে উপজে’লা আওয়ামী লীগ। পরে তিন জনের মধ্য থেকে দলীয় প্রার্থী হিসেবে রাব্বানী জব্বারকে মনোনয়ন দেওয়া হয়।

৭ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী, আজ ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল, বাছাই আজ ১৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৯ সেপ্টেম্বর এবং ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের কথা ছিল। উপজে’লায় ভোটার ৬৯ হাজার ২২৩ জন। এখন রাব্বানী জব্বার ছাড়া আর কেউ প্রার্থী না থাকায় ভোটারদের আর ভোট দিতে হচ্ছে না।

এ ব্যাপারে আওয়ামী লীগের প্রার্থী মো. রাব্বানী জব্বার বলেন, আল্লাহ ইচ্ছাপূরণ করেছেন। প্রয়াত চেয়ারম্যান গো’লাম কিবরিয়া জব্বারের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো শেষ করতে সবার সহযোগিতা চান তিনি।

Back to top button