জাতীয়

সারাদেশে চলছে ট্রাক-কাভা’র্ড ভ্যান ধ’র্মঘট

১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে ৭২ ঘণ্টার ধ’র্মঘটের ডাক দিয়েছে ট্রাক-কাভা’র্ড ভ্যান-প্রাইম মুভা’র মালিক অ্যাসোসিয়েশন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে তাদের ধ’র্মঘট শুরু হয়েছে। অর্থাৎ ২৪ সেপ্টেম্বর পর্যন্ত তাদের এই ধ’র্মঘট চলবে।

ট্রাক-কাভা’র্ড ভ্যান-প্রাইম মুভা’র মালিক অ্যাসোসিয়েশনের অফিস সেক্রেটারি মোহাম্ম’দ আবদুল্লাহ জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

সংগঠনের সভাপতি মকবুল আহম’দ জানান, তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- মোটরযান মালিকদের ওপর আরোপিত অগ্রিম আয়করের ওপর চাপিয়ে দেওয়া বর্ধিত আয়কর অবিলম্বে বাতিল করতে হবে এবং ইতোমধ্যে আদায় করা বর্ধিত কর হর্স মালিককে ফেরত দিতে হবে।যেসব চালক ভা’রী মোটরযান চালাচ্ছে তাদের সকলকে সহ’জশর্তে এবং সরকারি ফির বিনিময়ে অবিলম্বে ভা’রী ড্রাইভিং লাইসেন্স প্রদান করতে হবে। ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে পুনরায় হ’য়’রানিমূলক ফিল্ড টেস্ট পরীক্ষা পদ্ধতি বাতিল করতে হবে।

পণ্য পরিবহন খাতের ট্রাক-কাভা’র্ডভ্যান, প্রাইম মুভা’র, ট্রেইলার প্রভৃতি সরকার নিবন্ধিত শ্রমিক ইউনিয়নগুলোর গঠনতন্ত্র সম্মত কল্যাণ তহবিলের চাঁদা সংগ্রহের ওপর কোনো অজুহাতেই বিধিনিষেধ আরোপ করা চলবে না।

চট্টগ্রাম প্রাইম মুভা’র শ্রমিক ইউনিয়ন কর্তৃক চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সম্মুখে পেশ করা প্রস্তাব বা সুপারিশগুলো অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।সব ধরনের মোটরযানে নিয়োজিত সড়ক পরিবহন শ্রমিকদের রাষ্ট্রীয় বাহিনীর মতো রেশনিং সুবিধার আওতায় আনতে হবে

চট্টগ্রামে ট্রান্সপোর্ট এজেন্সি মনোনীত প্রতিনিধি এবং সকল ড্রাইভা’র ও সহকারীকে চট্টগ্রাম বন্দরে হ’য়’রানিমুক্তভাবে প্রবেশের সুবিধার্থে বাৎসরিক নবায়নযোগ্য বায়োমেট্রিক স্মা’র্ট’কার্ড প্রদান করতে হবে

Back to top button