জেলার খবর

দুই মা’ম’লায় হেলেনা জাহাঙ্গীরের জামিন

গুলশান থা’নায় মা’দ’ক, বিশেষ ক্ষমতা ও পল্লবী থা’নায় প্রতারণার আইনে দায়ের করা পৃথক মা’ম’লায় আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরের জামিন মঞ্জুর করেছেন আ’দা’লত।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আ’দা’লতের বিচারক কে এম ইম’রুল কায়েস এ আদেশ দেন।

তবে এ দুই মা’ম’লায় জামিন পেলেও মুক্তি পাচ্ছেন না হেলেনা। কারণ ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মা’ম’লায় জামিন হয়নি তার।

আজ মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা মা’ম’লায়ও জামিন শুনানি হয়েছিল। সেটা নামঞ্জুর করেছেন আ’দা’লত।

এরআগে পল্লবী থা’নায় দায়ের করা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মা’ম’লায় ১৭ আগস্ট জামিন পান হেলেনা। তার বি’রু’দ্ধে দায়ের করা সর্বমোট চার মা’ম’লার মধ্যে তিনটি মা’ম’লায় জামিন হয়েছে।

২৯ জুলাই রাত ৮টার দিকে গুলশান-২ এ হেলেনা জাহাঙ্গীরের বাসায় অ’ভিযান চালায় রে’ব। দীর্ঘ চার ঘণ্টা অ’ভিযান শেষে রাত ১২টার দিকে তাকে আ’ট’ক করা হয় এবং পরে রেব সদরদপ্তরে নিয়ে যাওয়া হয়। হেলেনা জাহাঙ্গীরকে আ’ট’কের পর তার প্রতিষ্ঠান জয়যাত্রা টেলিভিশন কার্যালয়েও অ’ভিযান চালায় রেব।

ওই অ’ভিযানের পর রে’ব জানায় জয়যাত্রা টেলিভিশন কোনো ধরনের বৈধ কাগজপত্র ছাড়া চলতো। হেলেনা জাহাঙ্গীর তার জয়যাত্রা টেলিভিশনের জন্য সারাদেশে প্রতিনিধি নিয়োগ করেছিলেন। প্রবাসী প্রতিনিধি নিয়োগের নামে তিনি অর্থ হাতিয়ে নিয়েছেন।

ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অ’পপ্রচার ও বি’ভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অ’পচেষ্টার অ’ভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে গ্রে’প্তা’র দেখানো হয় ৩০ জুলাই।

Back to top button