আন্তর্জাতিক

কাবুল সফরের ইঙ্গিত দিলেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী

আ’ফ’গা’নিস্তানের রাজধানী কাবুল সফরের ইঙ্গিত দিয়েছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসগ্লু।মঙ্গলবার তিনি এ ইঙ্গিত দেন। খবর ডেইলি সাবাহর।খবরে বলা হয়, মেভলুত চাভুসগ্লু বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সমকক্ষ কর্মক’র্তাদের নিয়ে কাবুল সফরে যেতে পারেন।

ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মা’রসুদির সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে চাভুসগ্লু বলেন, আম’রা আ’ফ’গা’নিস্তানের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। সামনের দিনগুলোতে আম’রা বেশ কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রীদের নিয়ে কাবুল সফরের পরিকল্পনা করছি।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমা’র কাবুল সফরের পরিকল্পনাকে সাধুবাদ জানিয়েছেন অন্যান্য দেশের পররাষ্ট্রমন্ত্রীরা।চাভুসগ্লু জানান, ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মা’রসুদির সঙ্গে রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা হয়েছে।

তুরস্কে সফরে গেছেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মা’রসুদি। সেখানে চাভুসগ্লুর সঙ্গে তার দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট ও আঞ্চলিক নানা বিষয় নিয়ে আলোচনা হয়।

১৫ আগস্ট আ’ফ’গা’নিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেয় তা’লেবান। এর পর থেকে গোষ্ঠীটি সরকার গঠন করে আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বীকৃতি আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু এখনও কোনো দেশ তাদের স্বীকৃতি দিতে রাজি হয়নি।

 

Back to top button