খেলাধুলা

বিতর্কিত পেনাল্টিতে স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

আশা জাগিয়েও জয় পেলো না বাংলাদেশ। দীর্ঘ ১৬ বছর পর সাফের ফানাইলে যাওয়ার সুযোগ এসেছিলো লাল সবুজ জার্সিধারীদের সামনে। কিন্তু হলো না। বুধবার হিমালয় কন্যাদের বিপক্ষে ১-১ ড্র করেন জামাল ভূঁইয়ারা। খেলার ৭৯ মিনিটে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ১০ জনের দলে পরিণত হয়ে ছন্দ হারায় বাংলাদেশে। ম্যাচের ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতায় ফিরে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেছে নেপাল।

আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিলো না বাংলাদেশের সামনে। তবে বাংলাদেশের সঙ্গে ড্র করলেই ফাইনালে উঠতে পারতো নেপাল। এমন সমীকরণের ম্যাচে শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের ৯ মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রিকিকে মা’থা ছুঁইয়ে গোলে করে বাংলাদেশকে এগিয়ে নেন সুমন রেজা।

দুই ম্যাচ পর আবার একাদশে সুযোগ পেয়েছেন সুমন। সেই সুযোগের পূর্ণ ব্যবহার করলেন তিনি। এরপর প্রথমা’র্ধে একাধিক সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি কেউই। দারুণ ফুটবল খেলে এগিয়ে প্রথমা’র্ধে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতিতে থেকে ফিরে গোলের জন্য ম’রিয়া হয়ে উঠে নেপাল। কিন্তু একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। এর মধ্যে ৭৯ মিনিটে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। রাকিবের মিস পাস কভা’র করতে গিয়ে ডি বক্সের বাইরে এসে বল তার হাতে লাগলে লাল কার্ড দেখতে হয় তাকে। এর খেসারত দিল পুরো বাংলাদেশ দলই।

ম্যাচের ৮৬ মিনিটে বিতর্কিত এক পেনাল্টিতে দিয়ে বসেন রেফারি। সেখান থেকে গোল করে সমতায় ফিরে নেপাল। শেষ পর্যন্ত চেষ্টা করেও আর গোলের দেখা না পেলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় জামাল ভূঁইয়াদের।

Back to top button