খেলাধুলা

আইসিইউতে নেওয়া হয়েছে ক্রিকেটার মোশাররফ রুবেলকে

শা’রীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিউইতে নেওয়া হয়েছে এক সময়ের জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ রুবেলকে। দীর্ঘদিন ধরেই অ’সুস্থ ছিলেন তিনি। ২০১৯ সালের মা’র্চে তার শরীরে ব্রেন টিউমা’র ধ’রা পড়ে। এরপর চিকিৎসা নিয়ে মাঝখানে কিছুটা সুস্থ হয়ে উঠলেও গত জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা যায়, পুরোনো টিউমা’রটি আবার নতুন করে বাড়ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। টানা কেমোথেরাপির ফলে ইডিমা ও এপিলেপসিসে ভুগছিলেন তিনি।

সবশেষ শা’রীরিক অবস্থার অবনতি ঘটায় বুধবার সন্ধ্যায় তাকে আইসিউতে ভর্তি করানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন এই ক্রিকেটারের স্ত্রী’ চৈতি ফারহানা নিজেই। কা’ন্নাজ’ড়ি’ত কণ্ঠে স্বামীর জন্য সকলের কাছে দোয়াও চেয়েছেন তিনি।

রুবেল একসময় খেলেছেন বাংলাদেশ জাতীয় দলে। জাতীয় দল থেকে বাদ পড়লেও ঘরোয়া ক্রিকে’টে তিনি ছিলেন শীর্ষস্থানীয় মুখ। ২০১৯ সালে ব্রেইন (মস্তিষ্কে) টিউমা’র ধ’রা পড়লে মাঠ থেকে ছিট’কে পড়েন মোশাররফ রুবেল। মস্তিষ্কের মত স্প’র্শকাতর স্থানে নতুন করে টিউমা’র ধ’রা পড়ায় শ’ঙ্কায় পড়ে যায় রুবেলের জীবন। জীবন-মৃ’ত্যুর সন্ধিক্ষণে থাকা ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে আসার পর ক্রিকে’টে ফেরার চেষ্টাও করেছিলেন। তবে আবারও টিউমা’র ধ’রা পড়লে থমকে যায় মাঠের পদচারণ। অ’স্ত্রোপচারের পর থেকে কথা বলেন ধীরগতিতে, থেমে থেমে। মাঝেমাঝে কথা জড়িয়ে যায়, অস্পষ্ট লাগে একসময়ের স্বল্পভাষী ও হাস্যজ্বল এই ক্রিকেটারের ভাষা।

Back to top button