জাতীয়

প্রথমবারের মতো পরীক্ষামূলক ১২০ শিক্ষার্থী পাচ্ছে ফাইজারের টিকা

মানিকগঞ্জ সদর উপজে’লার চারটি স্কুলের ১২ থেকে ১৭ বয়সী ১২০ জন শিক্ষার্থীকে পরীক্ষামূলক ক’রো’না ভাই’রাসের টিকা দেওয়া হবে। আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১১ টার দিকে ভা’রপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক আজ মানিকগঞ্জে কর্ণেল মালেক মেডিক্যাল কলেজ ও হাসপাতা’লে ১২০ জন স্কুল শিক্ষার্থীকে ক’রো’নার টিকা প্রয়োগের কার্যক্রম উদ্বোধন করবেন।গত মাসে স্কুলগামী শিক্ষার্থীদের ক’রো’নারা টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছিলেন।

মানিকগঞ্জের ভা’রপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. লুৎফর রহমান বলেন, ক’রো’না সংক্রমণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে বয়স্কদের টিকা দেয়ার বিষয়টি চলমান রয়েছে। স্কুলগামী শিক্ষার্থীদের টিকার আওতায় আনার প্রস্তুতি চলছে। সেই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) কর্ণেল মালেক মেডিক্যাল কলেজ ও হাসপাতা’লে স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত থেকে প্রাথমিক ভাবে পরীক্ষামুলক এই টিকা দেয়ার কর্মসূচি উদ্বোধন করবেন।

টিকা দেয়ার পর শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় আগামী ১৪ দিন অবজারভেশনে রাখা হবে বলেও তিনি জানান। জে’লা শিক্ষা অফিসার রেবেকা জাহান, প্রাথমিক ভাবে জে’লার চারটি স্কুল থেকে নবম ও দশম শ্রেণির ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের ক’রো’নারি টিকা দেওয়া হবে। এরমধ্যে মানিকগঞ্জ বালক উচ্চ বিদ্যালয় ৫০ জন, বালিকা উচ্চ বিদ্যালয়ের ৫০ জন, কর্নেল মালেক উচ্চ বিদ্যালয় ১০ জন ও কাটিগ্রাম উচ্চ বিদ্যালয়ে ১০ জন শিক্ষার্থীকে দেওয়া হচ্ছে এই টিকা।

Back to top button