জাতীয়

বিএনপির সাবেক এমপির মৃ’ত্যুদ’ণ্ডে এলাকায় মিষ্টি বিতরণ

বগুড়া-৩ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য আবদুল মোমিন তালুকদার খোকার মৃ’ত্যুদ’ণ্ডের আদেশের খবরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) আন্তর্জাতিক অ’প’রা’ধ ট্রাইব্যুনাল মৃ’ত্যুদ’ণ্ডের রায় ঘোষণা করেন। এরপর আদম’দীঘি উপজে’লার সান্তাহারে মিছিল ও মিস্ট বিতরণ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।খোকার ছোট ভাই আদম’দীঘি উপজে’লা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য আবদুল মহিত তালুকদার জানান, এ বিষয়ে পরবর্তীতে বক্তব্য দেওয়া হবে।

মানবতাবিরোধী অ’প’রা’ধে বিএনপির সাবেক এমপির মৃ’ত্যুদ’ণ্ড

বগুড়া জে’লা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ই’স’লা’ম জানান, এ মা’ম’লায় পর্যাপ্ত সাক্ষী-প্রমাণ ছিল না। এরপরও রাজনৈতিক উদ্দেশ্যে মৃ’ত্যুদ’ণ্ডের আদেশ দেওয়া হয়েছে। রায়ের বি’রু’দ্ধে উচ্চ আ’দা’লতে যাওয়া হবে।

বগুড়া জে’লা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি রুহুল আমিন বাবলু জানান, এ রায় যুগান্তকরী। সরকারের চেষ্টায় স্বাধীনতার ৫০ বছর পর হলেও আম’রা রাজাকারমুক্ত হতে পারছি।জে’লা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু জানান, এই রায় জাতির প্রত্যাশা ছিল। পাপের প্রায়শ্চিত্ত হয়েছে।জে’লা আওয়ামী লীগের দফতর সম্পাদক আল রাজি জুয়েল জানান, যুগান্তকরী এই রায়ে তিনি খুশি। দুপুরে শহরের সাতমা’থায় জনগণের মাঝে মিষ্টি বিতরণ করা হয়েছে।

জে’লা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজে’লা পরিষদের ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা জানান, খোকা রাজাকারের বি’রু’দ্ধে এই রায় স্বাধীনতার স্বপক্ষের মানুষের বিজয়। তিনি অবিলম্বে খোকাকে গ্রে’প্তা’র ও ফাঁ’সির রায় কার্যকরের দাবি জানান।

আদম’দীঘি উপজে’লা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাজেদুল ই’স’লা’ম চ’ম্পা জানান, খোকা রাজাকারের বি’রু’দ্ধে ফাঁ’সির রায় ঘোষণা হওয়ায় মানবতার জয় হয়েছে। এ রায় জনগণের দীর্ঘদিনের প্রত্যাশার প্রতিফলন। রায় ঘোষণার পর সান্তাহার দলীয় কার্যালয় থেকে উপজে’লা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল করা হয়েছে। মিছিলে নেতৃত্ব দেন পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম।

 

Back to top button