জাতীয়

পুরুষ ধমক দিলে ঠিক, না’রী দিলেই যেন দোষ

এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, না’রীরা জন্মগতভাবে যোদ্ধা। সেই যোদ্ধা হয়েই আম’রা প্রতিটা ক্ষেত্র জয় করতে চাই। সবক্ষেত্রে না’রীরা এখন এগিয়ে যাচ্ছে। উচ্চপদে থেকে পুরুষ ধমক দিলে ঠিক, তবে না’রী ধমক দিলেই যেন দোষ। আমি এসব পরোয়া করি না। না’রী ঘর সামলায়, বাইরেও সামলায়। তাই না’রীর দায়িত্ব অনেক।

গতকাল মঙ্গলবার ৮ মা’র্চ আন্তর্জাতিক না’রী দিবস উপলক্ষে না’রীদের নিয়ে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন সংক্রান্ত একটি আলোচনা সভায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় আইভী বলেন, আমাদের মে’য়েরা উবার, বাইক, ট্রেন চালাচ্ছে। এই সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটা জাতিকে এগিয়ে নিতে হলে না’রীকে পিছিয়ে রাখা যাবে না। তিনি সবক্ষেত্রে না’রীর অংশগ্রহণের সুযোগ করে দিয়েছেন। তিনি বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ নানা সুযোগ-সুবিধা দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘যতই আমাদের সুযোগ দেওয়া হোক না কেন আম’রা যদি নিজেদের শিক্ষায় শিক্ষিত করতে না পারি, আমি যদি নিজেকে মানুষ হিসেবে ভাবতে না পারি, আমা’র আত্মশক্তিতে যদি বলিয়ান না হতে পারি, আমা’র আত্মবিশ্বা’স যদি বাড়াতে না পারি, তাহলে আমাকে সুযোগ দিলেও আমি সেই সুযোগটা কাজে লাগাতে পারবো না।’

 

Back to top button