জাতীয়

গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়ার তারিখ ঘোষণা

দেশে গণটিকা কার্যক্রমে প্রথম ডোজ নেওয়া ব্যক্তিদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামী ২৮ মা’র্চ। ২৮ মা’র্চ থেকে রাজধানীসহ সারাদেশে এই কার্যক্রম শুরু হবে। মঙ্গলবার (৮ মা’র্চ) স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হকের সই করা এক চিঠিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ২৬ ফেব্রুয়ারি যারা টিকা নিয়েছেন তাদের একমাস পূরণ সা’পেক্ষে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে। স্থানীয় ব্যবস্থাপনায় যেভাবে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছিল, একইভাবে দেওয়া হবে দ্বিতীয় ডোজের টিকা। চিঠিতে আরও বলা হয়, ২৬ ফেব্রুয়ারি প্রথম ডোজের টিকা গ্রহণকারীদের টিকা কার্ডে সম্পূর্ণ তথ্য সংযু’ক্ত করতে হবে। এর আগে প্রথম দফায় এক কোটি কার্যক্রমের সময় বিভিন্ন কেন্দ্রে প্রচুর লোক সমাগম হয়। ফলে যে সব স্থানে জনসমাগম বেশি হয় সেখানে কেন্দ্রে সংখ্যা বাড়ানো নির্দেশ দেওয়া হয় চিঠিতে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী সোমবার (৭ মা’র্চ) বলেন এই কার্যক্রমের আওতায় তিনদিনে প্রায় ২ কোটি ২৫ লাখ ডোজ টিকা দেওয়া হয়। যারা প্রথম ডোজ পেয়েছেন এমন ব্যক্তিরা ২৮ মা’র্চ থেকে দ্বিতীয় ডোজ নিতে পারবেন। বিশেষ টিকা ক্যাম্পেইনে যারা প্রথম ডোজ নিয়েছেন, তারা যে কোনো কেন্দ্রে এসেই দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন।

Back to top button