রাজনীতি

আ. লীগ ক্ষমতায় থাকলে সুশাসন নিরুদ্দেশ হয়

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ থেকে সুশাসন নিরুদ্দেশ হয়ে যায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর। বুধবার (৯ মা’র্চ) গণমাধামে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

ফখরুল বলেন, সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর নি’র্যা’তন অব্যাহত রেখেছে। যেহেতু সরকারের জনসম’র্থন নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতি অবলম্বন করে নিজেদের কর্তৃত্ববাদী শাসন জার রেখেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ থেকে সুশাসন নিরুদ্দেশ হয়ে যায়।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার ও তাদের পেটোয়া বাহিনী দ্বারা কেউ নিরাপদ নয়। মানুষের জানমালের নিরাপত্তা অনিশ্চিত। দেশজুড়েই চলছে সরকারদলীয় স’ন্ত্রা’সীদের তা’ণ্ড’ব। বিরোধী দলসহ ভিন্নমতের মানুষদের কণ্ঠরোধ করার জন্য সারা দেশে এরা গড়ে তুলেছে র’ক্তাক্ত স’ন্ত্রা’সী পরিকাঠামো। এদের দ্বারা জনপদের পর জনপদে র’ক্ত ঝরছে, অ’ত্যাচারিত হচ্ছে বিরোধী পক্ষের মানুষসহ সাধারণ জনগণ।

অ’পর এক বিবৃতিতে ফখরুল বলেন, বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর সরকারের আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় স’ন্ত্রা’সীদের জুলুম-নি’র্যা’তন এখন মা’রাত্মক রূপ ধারণ করেছে। গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারি দলের স’ন্ত্রা’সীরা যেমন সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া হয়ে উঠেছে, একইভাবে আইন শৃঙ্খলা বাহিনীও বর্তমান সরকারের দোসর হিসেবে বিরোধী নেতাকর্মীদের ওপর হা’ম’লা, নি’র্যা’তন ও গ্রে’প্তা’রে মাতোয়ারা হয়ে উঠেছে। বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভ’য়ঙ্কর রূপে আত্মপ্রকাশ করেছে।

 

Back to top button