জাতীয়

দুই ‘বিদ্রোহী’ চেয়ারম্যানকে মঞ্চ থেকে নামিয়ে দিলেন হুইপ

এবার কক্সবাজারে মঞ্চে বসা দুই বিদ্রোহী উপজে’লা পরিষদ চেয়ারম্যানকে নামিয়ে দিয়েই জে’লা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভা শুরু করা হয়। সদ্য সমাপ্ত উপজে’লা পরিষদ নির্বাচনে দলীয় নৌকা প্রতীকের বি’রু’দ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে এই দুজন উপজে’লা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এমন ঘটনাকে উপস্থিত প্রায় তিন হাজার তৃণমূল প্রতিনিধিরা হাততালি দিয়ে স্বাগত জানিয়েছেন।

আজ বুধবার ৯ মা’র্চ কক্সবাজার জে’লা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় এ ঘটনা ঘটে। জে’লা শহরের একটি কনভেনসন হলে আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভা’র মঞ্চে উপজে’লা চেয়ারম্যানদ্বয় বসেছিলেন। জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন সভা শুরুর আগেই সাম্প্রতিক নির্বাচনে দল এবং অঙ্গ সংগঠনের যে সব নেতা দলীয় মনোনীত প্রার্থীর বি’রু’দ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে বিজয় লাভ করেছেন তাদের মঞ্চ থেকে নেমে যেতে বলেন।

এ সময় হুইপ স্বপন বলেন, ‘নির্বাচনে প্রধানমন্ত্রী যাকে নৌকার মনোনয়ন দেন। তাকে সম’র্থন না করে নিজেরা বিদ্রোহী প্রার্থী হয়। শেখ হাসিনার মনোনয়নকে মেনে না নিয়ে নিজেরা নৌকা প্রতীকের বি’রু’দ্ধে ল’ড়ে। তারা দলের কেউ হতে পারে না। তারা দলের শত্রু।

আর তাই নৌকার বি’রু’দ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেছেন এবং এই সভায় এসে মঞ্চে বসে পড়েছেন তাদের ভদ্রতার সঙ্গে নেমে যেতে অনুরাধ করেন। সাথে সাথে মঞ্চে বসা টেকনাফ উপজে’লা পরিষদ চেয়ারম্যান এবং উপজে’লা যুবলীগ সভাপতি নুরুল আলম ও চকরিয়া উপজে’লা আওয়ামী লীগ সহ সভাপতি এবং উপজে’লা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী নমে যান।

এদিকে সভায় প্রধান অ’তিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীর র’ক্তে রঞ্জিত বেগম খালেদা জিয়ার হাত। তাই তিনি কোনোদিন মানবতার মা হতে পারে না বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতার কারণেই দু’র্নী’তির দায়ে অ’ভিযু’ক্ত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আজ তার নিজ গৃহে অবস্থান করছেন।

 

Back to top button