জাতীয়

বঙ্গবন্ধুর জন্ম’দিন উপলক্ষে আ.লীগের ৭ দিনের কর্মসূচি ঘোষণা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম’দিন উপলক্ষে ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। আগামী ১৭ মা’র্চ থেকে ২৫ মা’র্চ পর্যন্ত বঙ্গবন্ধুর স্মৃ’তিবিজ’ড়ি’ত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এ কর্মসূচি পালন করা হবে। আজ বুধবার ৯ মা’র্চ দলটির সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

এ বিষয়ে শেখ ফজলুল করিম সেলিম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন আর কেউ পাবে না। আপনারা এই যুগে যারা আছেন, তারাই পাবেন। ভবিষ্যৎ বংশধর যারা আছেন, তারা এই দিন পালন করতে পারবেন না। আপনারা সৌভাগ্যবান, গোটা জাতি সৌভাগ্যবান।’

আগামী ১৭ মা’র্চ সকালে টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করবেন। রাষ্ট্রপতি আব্দুল হামিদের উপস্থিত থাকার কথা রয়েছে। এরপর বিকাল ৩টায় আলোচনা সভায় উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এরপর ১৮ মা’র্চ আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, ১৯ মা’র্চ ছাত্রলীগ, ২০ মা’র্চ শ্রমিক লীগ, ২১ মা’র্চ কৃষক লীগ, ২২ মা’র্চ যুব লীগ, ২৩ মা’র্চ যুব মহিলা লীগ, ২৪ মা’র্চ মহিলা আওয়ামী লীগ ও ২৫ মা’র্চ স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া ১৯ থেকে ২৫ মা’র্চ পর্যন্ত টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে সাত দিনব্যাপী লোকজ মেলা অনুষ্ঠিত হবে। এছাড়া ১৯-২৫ মা’র্চ স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপ’র উদ্যোগে সপ্তাহব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

 

Back to top button