জাতীয়

ড. কা’মালকে আইনি নোটিশ দুই শীর্ষ নেতার

বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা, প্রখ্যাত আইনজীবী ও গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কা’মাল হোসেনের নামে আইনি নোটিশ পাঠিয়েছে তার দলেরই একাংশের দুই শীর্ষ নেতা।

বুধবার গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও নির্বাহী সভাপতি আইনজীবী মোহাম্ম’দ মহসিন রশিদ এই নোটিশ পাঠিয়েছেন।

কাউন্সিল আয়োজনের অনুমতি দিয়েও কমিটি গঠনের পর নির্বাচন কমিশনে চিঠি দিয়ে এ সংক্রান্ত বিষয় অস্বীকার করে ড. কা’মাল প্রতারণা করেছেন বলে অ’ভিযোগ করা হয়েছে নোটিশে।

জানতে চাইলে অ্যাডভোকেট মহসিন রশিদ যুগান্তরকে বলেন, গত ৩ ডিসেম্বর মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে গণফোরামের কাউন্সিল হয়েছে। ড. কা’মাল হোসেন নিজেই চিঠি দিয়ে কাউন্সিল আয়োজনে সম্মতি জানিয়েছিলেন। এরপর কাউন্সিল হয়েছে, গণফোরামের নতুন কমিটি হয়েছে। এখন আম’রা দেখছি, আগামী ১২ মা’র্চ মোকাব্বির খানের নেতৃত্বে আবার গণফোরামের সম্মেলন আহ্বান করা হয়েছে। এই সম্মেলনে উপস্থিত হলে ড. কা’মাল হোসেনের বি’রু’দ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

মহসিন রশিদ আরও বলেন, ড. কা’মাল হোসেনের অনুমতি নিয়েই আম’রা সম্মেলন করেছি। পরে কাউন্সিল থেকে গণফোরামের নতুন কমিটি নির্বাচন করা হয়। কমিটির নেতাদের নাম উল্লে­খ করে প্রধান নির্বাচন কমিশনে চিঠিও দেওয়া হয়। কিন্তু ড. কা’মাল হোসেন ৩ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনে পালটা চিঠি দিয়ে জানিয়েছেন, এই সম্মেলনের সঙ্গে তার কোনো স’ম্প’র্ক নেই। এর মাধ্যমে তিনি ফৌজদারি কার্যবিধির ৪২০ ধারায় অ’প’রা’ধ করেছেন। তাই আম’রা তাকে আইনি নোটিশ পাঠিয়েছি।

Back to top button