রাজনীতি

গলাবাজি করে রাজনীতির মাঠ গরম করার অ’পচেষ্টা চালাচ্ছে বিএনপি

বিএনপি নেতারা আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে এখন গলাবাজি করে রাজনীতির মাঠ গরম করার অ’পচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।বুধবার (৯ মা’র্চ) সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন। এসময় সরকারের সময় নাকি শেষ হয়ে এসেছে— মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন নেতিবাচক রাজনীতির কারণে বিএনপিরই সময় শেষ হয়ে এসেছে, সরকারের নয়।

বিএনপি নেতারা নির্লজ্জ মিথ্যাচার ও অ’পপ্রচারের মাধ্যমে জনগণকে বি’ভ্রান্ত করার অ’পপ্রচার করছে এমন দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার খু’নি, মুক্তিযু’দ্ধবিরোধী অ’পশক্তি, যু’দ্ধাপরাধী, জ’ঙ্গিবাদ, সন্ত্রাস,অ’গ্নিসন্ত্রাস রাজনীতির প্রতিভূ বিএনপির সময় শেষ হয়ে এসেছে।

বিএনপি এ দেশে ভালো যা কিছু অর্জন করেছিল তা নাকি সরকারধ্বং,স করে দিয়েছে, বিএনপি মহাসচিবের এমন অ’ভিযোগের জবাবে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, বিএনপি এ দেশের কোন অর্জনে নেতৃত্ব দিয়েছে? এ দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ভাগ্যোন্নয়নে বিএনপির অবদান কী? আসলে তাদের কোনো অর্জনই নেই।

সরকার ক্ষমতায় থাকলে নাকি দেশের অস্তিত্ব থাকবে না, – মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীরের এমন বক্তব্য পাগলের প্রলাপ ছাড়া আর কিছু হতে পারে না বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বাংলাদেশে যা কিছু অর্জন তা আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ দেশের মানুষের ভাষার অধিকার, স্বাধিকার, স্বাধীনতা, মুক্তি, ভাত ও ভোটের অধিকার এবং অর্থনৈতিক অগ্রগতি সবই আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে।

Back to top button