জাতীয়

যুবলীগের সহ-সভাপতির পদ পেলেন শ্রমিকদল নেতা!

সদ্য ঘোষিত বরগুনা জে’লা যুবলীগের সহ-সভাপতি পদ পেয়েছেন পৌরসভা’র ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল করিম বাবু (৪৩)। বিএনপির সহযোগী সংগঠন শ্রমিকদলের জে’লার আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

সোমবার (৭ মা’র্চ) কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক পদে মাঈনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত ওই তালিকার ১০ নম্বরে সহ-সভাপতি হিসেবে জাহিদুল করিম বাবুর নাম রয়েছে।এতে সাবেক পদের কলামে ‘যুগ্ম সম্পাদক, জে’লা শ্রমিক লীগ’ লেখা রয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনা ঝড় বইছে।

এর আগে ১৬ বছর পর গত ২০ ডিসেম্বর জে’লা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সোমবার ২৮ জনের কমিটি ঘোষণা করে কেন্দ্র। এরপর একই দিন জে’লা যুবলীগের ১০১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।একইভাবে ২০১৫ সালের ২৯ আগস্ট অনুমোদিত বিএনপির সহযোগী সংগঠন জে’লা শ্রমিকদলের আহ্বায়ক কমিটির তালিকায়ও ১২ নম্বর ক্রমিকে সদস্য হিসেবে নাম রয়েছে জাহিদুল করিম বাবুর। কমিটি অনুমোদন দিয়েছিলেন জে’লা বিএনপির তৎকালীন সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা ও সাধারণ সম্পাদক এসএম নজরুল ই’স’লা’ম।

জে’লা বিএনপির সাবেক সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা জাগো নিউজকে বলেন, ২০১৫ সালে জে’লা শ্রমিকদলের কমিটি দিয়েছিলাম। বাবু ওই কমিটির একজন সদস্য ছিলেন এবং তিনি কমিটি থেকে অব্যাহতিও নেননি।যোগাযোগ করা হলে কাউন্সিলর ও সদ্য ঘোষিত জে’লা যুবলীগের সহ-সভাপতি জাহিদুল করিম বাবু জাগে নিউজকে বলেন, ২০০৫ সাল থেকে জে’লা শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আছি। এছাড়াও সদর উপজে’লা আওয়ামী লীগের কমিটিতেও ছিলাম। শ্রমিকদলের কোনো কমিটিতে নেই। কমিটির ওই তালিকা ভু’য়া।

এ বিষয়ে যুবলীগের সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ই’স’লা’ম জাগো নিউজকে বলেন, আমা’র ওপর দায়িত্ব ছিল সম্মেলন করার, সেটি করেছি। এখন কমিটি চূড়ান্ত হয়েছে আমি তাদের নিয়ে কাজ করব। কমিটির বিষয়ে কিছু জানার থাকলে সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলতে হবে।

Back to top button