জাতীয়

ঢাকার জ্যামে ক্রিকেট খেলার ভিডিও আন্তর্জাতিক গণমাধ্যমে

ম’স’জিদের শহরের পাশাপাশি রাজধানী ঢাকার আরেক নাম ‘ট্রাফিক জ্যামের শহর’। ঘণ্টার পর ঘণ্টা জ্যামে আ’ট’কে থাকাই এখানে নিয়ম।

সেই জ্যাম থেকে মুক্তির উপায় না পেয়ে বাস, সিএনজি ও বিভিন্ন গাড়ির যাত্রীরা সময়টা বই পড়ে, গান শুনে বা মুভি দেখে কাজে লাগান। অনেকে ফেসবুকিং বা গেমিংয়ে মনোযোগী হন।

এবার খবরের শিরোনামে আসার মতো একটি কাজ করলেন এক দল তরুণ। জ্যামে পড়ে সময় কা’টাতে রাস্তায় ব্যাট-বল নিয়ে নেমে পড়লেন তারা। খেললেন ক্রিকেট।

ক্রিকে’টের প্রতি বাংলাদেশি তরুণদের এই প্রে’ম হৃদয়ে গেঁথেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর।আন্তর্জাতিক গণমাধ্যমটি তরুণদের সেই খেলা আপলোড করেছে ।

বুধবার রাজধানীর নিউমা’র্কেট এলাকায় ঢাকা কলেজের সামনে আ’ট’কে থাকা জ্যামের মধ্যেই ফাঁকা জায়গা পেয়ে ক্রিকেট নিয়ে মেতে উঠেন কয়েকজন তরুণ।

তাদের ব্যাটিং-বোলিং উপভোগ করছিলেন জ্যামে আ’ট’কেপড়া বিভিন্ন পরিবহণের যাত্রীরা। ক্রিকেট খেলার সেই মজাদার মুহূর্তের একটি ভিডিও করেন মিরাজ মাহবুব নামে একজন। সেই ভিডিওটি ক্রিকইনফোর কাছে পাঠিয়েও দেন তিনি।ক্রিকে’টের জনপ্রিয় সাইটটিও সেই ভিডিও তাদের ফেসবুক এবং টুইটারে প্রকাশ করেছে।

ক্যাপশনে লিখেছে— ‘নিশ্চিত ঢাকার মানুষ জানে ট্রাফিক জ্যামে আ’ট’কে থাকা সময়টাকে কীভাবে কাজে লাগাতে হয়।’পোস্টের পর ভিডিওটি ভাই’রাল হয়ে পড়ে। ১৫ ঘণ্টার মধ্যে রিয়েক্ট জমা পড়েছে ৬১ হাজারের বেশি, তিন হাজারের বেশি মন্তব্যের পাশাপাশি ভিডিওটি ইতোমধ্যে ১০ হাজারের বেশি নেটিজেন শেয়ার করেছেন।

মন্তব্যের ঘরে অনেকেই মজা করে লিখেছেন, ট্রাফিক জ্যাম ও ক্রিকেট ঢাকাবাসীর জীবনের অবিচ্ছেদ্য অংশ।কেউ কেউ লিখেছেন— ক্রিকেট ও ট্রাফিক জ্যাম নিয়ে আম’রা গর্ববোধ করি।

 

Back to top button