জাতীয়

স্কুল ছুটি দিয়ে মাঠে বিয়ের অনুষ্ঠান

বরিশালে স্কুল ছুটি দিয়ে বিদ্যালয়ের মাঠে বিয়ের আয়োজন করছে স্থানীয় এক প্রভাবশালী।বৃহস্পতিবার নগরীর উত্তর আমানতগঞ্জ এলাকার মোফাজ্জে’ল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।পাশাপাশি প্রাই’মা’রি স্কুলের শিক্ষার্থীদেরও ছুটির জন্য তাগিদ দেওয়া হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, পুরো স্কুল মাঠজুড়ে প্যান্ডেল করে বিয়ের আয়োজন করছেন স্থানীয় ইয়ার হোসেন সিকদার। তার মেয়ে সাবরিনা আক্তার সুমির সঙ্গে পশ্চিম চরহোগলা গ্ৰামের আবুল হোসেনের ছে’লে বিকাশ আহমেদ বাপ্পির বিয়ের আয়োজন।

বিদ্যালয় চলাকালীন মাঠে বিয়ের আয়োজনের অনুমতি প্রসঙ্গে মেয়ের বাবা জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি আমাকে এ আয়োজনের অনুমতি দিয়েছে। তা ছাড়া আমা’র মেয়ে এই বিদ্যালয়ের ছা’ত্রী ছিল।

এ বিষয়ে মোফাজ্জে’ল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আসরাফুজ্জামান খান রনি জানান, আমি যেহেতু সোশ্যাল ওয়ার্ক করি, সেহেতু অনেকেই অনেক কিছুতে অনুমতি দিতে হয়।

এদিকে স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানান, বিয়ে উপলক্ষ্যে শিক্ষার্থীদের আগেভাগেই ছুটি দিয়ে দেওয়া হয়েছে।এ বিষয়ে জানতে মোফাজ্জে’ল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনের ব্যবহৃত মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

জে’লা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল লতিফ হাওলাদার বলেন, এ বিষয়ে আমাদের কাছে অনুমতির জন্য আসছিল। তাদের অনুমতি দেওয়া হয়নি। স্কুল চলাকালীন দুপুর আড়াইটা পর্যন্ত কোনো কিছু করার বিধান নেই।বিদ্যালয় পরিদর্শক খান রফিকুল ই’স’লা’ম বলেন, এটি পুরোই আইনবহির্ভূত। ম্যানেজিং কমিটি যদি অনুমতি দেয়ও তা হলে সেটি ঠিক করেনি।

Back to top button