রাজনীতি

দুঃশাসনে মানুষের দম বন্ধ হয়ে আসছে

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের ভ’য়াবহ দুঃশাসনে মানুষের দম বন্ধ হয়ে আসছে। মানুষ মুক্তভাবে শ্বা’স নিতে চায়, গণতন্ত্র চায়।

বৃহস্পতিবার (১০ মা’র্চ) গাজীপুরের কালিগঞ্জে বিএনপির সম্মেলনে তিনি এসব কথা বলেন।রিজভী আহমেদ বলেন, সরকারের ভ’য়াবহ দুঃশাসনে মানুষের দম বন্ধ হয়ে আসছে। মানুষ মুক্তভাবে শ্বা’স নিতে চায়, গণতন্ত্র চায়। এ সরকারের পতন ছাড়া তা সম্ভব নয়।

তিনি আরও বলেন, মানুষের ভোটের অধিকার হ’র’ণ করে লুটপাট দু’র্নী’তির মাধ্যমে দেশের অর্থনীতিকেধ্বং,স করে এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয়ে সরকারের মন্ত্রীরা বেসামাল হয়ে পড়ছে। তাই এখন উল্টোপাল্টা বকছেন। গতকাল তথ্যমন্ত্রীসহ আওয়ামী লীগ নেতারা বলেছেন, দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য বিএনপি নেতারা দায়ী। রাতের ভোটের নির্বাচিত মন্ত্রী এমপিদের মুখে এমন কথা মানায়। আপনারা দেশ চালাতে ব্যর্থ হয়েছেন, আপনারা দু’র্নী’তির মাধ্যমে দেশকে ফোকলা করে দিয়েছেন, এখন জনগণের সঙ্গে রসিকতা করছেন। এসব কথা বলে পার পাওয়া যাবে না, বুভুক্ষু মানুষের হাত থেকে রক্ষা পাওয়া যাবে না। জনগণ দুঃশাসনের বি’রু’দ্ধে জেগে উঠেছে। অচিরেই এ সরকারের পতন হবে ইনশাআল্লাহ।

ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন, নৌকার তলি ফুটা হয়ে গেছে। কাঠ দিয়ে তালি দিয়ে রক্ষা করতে পারবেন না।

হু’মায়ুন কবির মাস্টারের সভাপতিত্বে কালিগঞ্জ উপজে’লা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জে’লা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলন, সদস্য সচিব কাজী সাইদুল আলম বাবুল, কেন্দ্রীয় সহ-শ্রমবিষয়ক সম্পাদক হু’মায়ুন কবির খান, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ই’স’লা’ম, জে’লা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান, ওম’র ফারুক সাফিন, বিএনপি নেতা শাহ’জাহান ফকির, শাহ রিয়াজুল হান্নান, খালেকুজ্জামান বাবলু, কুদ্দুস মোল্লা, হেলাল উদ্দিন, আবু তাহের মু’সল্লী, বিল্লাল বেপারি, মো. রফিকুল ই’স’লা’ম, ফজলুল হক নয়ন, ফরিদ আহমেদ, মাসুদুর রহমান, লুতফুর রহমান, ইব্রাহিম মৃধা, রুহুল আমীন, নুরুল আমিন, ইয়াসিন মোল্লা প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন জে’লা বিএনপির সদস্য সাখাওয়াত হোসেন সবুজ, আজিজুর রহমান পেরা, রাশেদুল হক, জয়নাল আবেদিন রিজভী, আক্তার মাস্টার, মোতা’লেব হোসেনসহ স্থানীয় বিএনপি নেতারা।

Back to top button