জাতীয়

এফডিসির গুরুত্বপূর্ণ দায়িত্ব পেলেন কাঞ্চন-নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতিকে নতুন ভাবে যু’ক্ত করে চলচ্চিত্রের মোট ১৯টি সংগঠন নিয়ে গঠিত হলো আহ্বায়ক কমিটি। গতকাল বুধবার বিএফডিসিতে পরিচালক সমিতির স্টাডি রুমে এক জরুরি বৈঠকে এই কমিটি গঠন করা হয়। সেখানে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক নির্বাচিত হয়েছেন কিংবদন্তি অ’ভিনেতা আলমগীর।

আহ্বায়ক কমিটিতে বড় দায়িত্ব পেয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী চিত্রনায়িকা নিপুণ আক্তারও। এর মধ্যে ইলিয়াস কাঞ্চন আছেন কমিটির যুগ্ম আহ্বায়কের দায়িত্বে। এই দায়িত্বে আরও আছেন চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি আব্দুল লতিফ বাচ্চু, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, প্রযোজক ও পরিচালক খোরশেদ আলম খসরু এবং চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি কাজী শায়েব রশিদ।

অন্যদিকে আহ্বায়ক কমিটিতে চিত্রনায়িকা নিপুণ আক্তারকে দেওয়া হয়েছে সদস্য সচিবের দায়িত্ব। তার সঙ্গে এই দায়িত্বে আরও আছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন এবং চলচ্চিত্র গ্রাহক সংস্থার মহাসচিব আসাদুজ্জামান মজনু। এছাড়া সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করবেন চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক মো. সামসুল আলম এবং চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকন। কোষাধ্যক্ষ হিসেবে কাজ করবেন চলচ্চিত্র পরিচালক সমিতির অর্থসচিব মো. সালাহউদ্দিন।

এদিকে আহ্বায়ক কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমা’র দাস, চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক মোহাম্ম’দ হোসেন, চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, শাহ আলম কিরণ ও মুশফিকুর রহমান গুলজার। এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে আছেন ৩০ জনের মতো। আহ্বায়ক কমিটি সূত্রে জানা গেছে, শিগগিরই মিটিংয়ে বসে দেশের সিনেমা’র হল পরিস্থিতি এবং সিনেমা’র নানা রকম সংকট সমাধানে পরিকল্পনা করবেন তারা।

Back to top button