রাজনীতি

‘আওয়ামী লীগকে পরাজিত করার শক্তি বিএনপির নাই’

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, দুই বছরের বেশি সময় ধরে ক’রো’না, তার মধ্যেও কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৩৫ কোটি বই বছরের ১ তারিখে শিক্ষার্থীদের হাতে তুলে দেন। মাননীয় প্রধানমন্ত্রী পরবর্তী প্রজম্মকে নিয়ে উন্নত বাংলাদেশের নাগরিক হিসেবে গড়ে তুলতে চান। ঐক্যবদ্ধ থাকলে দেশের কোনো রাজনৈতিক প্র’তি’প’ক্ষই আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না। আর আওয়ামী লীগকে পরাজিত করার শক্তি বিএনপির নাই।

বৃহস্পতিবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজে’লার ডিগ্রি ইসমাইল হোসেন স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবন ও নশাসন ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ঐক্যই হচ্ছে আওয়ামী লীগের মূল শক্তি। নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। দলকে আরও আধুনিক ও শক্তিশালী করে গড়ে তুলতে হবে। দেশে আর কোনো দিনই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচনকালীন প্রধানমন্ত্রী থাকবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আওয়ামী লীগ জনগণের উন্নয়ন করে আর বিএনপি কেবল লুটতরাজ করে। ক্ষমতায় না থাকলে মানুষ হ’ত্যা করে। তবে বিএনপি রাজপথে না থাকতে পেরে ষড়যন্ত্র লিপ্ত হয়েছে। তাই বিএনপিকে আর দেশের জনগণ ক্ষমতায় আনবে না। উন্নয়ন ও অগ্রগতির কারণেই এদেশের জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পঞ্চ’মবারের মতো ক্ষমতায় আনবে।

এনামুল হক শামীম বলেন, বিএনপি অলরেডি নির্বাচনের জন্য অযোগ্য হয়ে পড়েছে। বিএনপি নেতা খালেদা জিয়া ও তারেক রহমান দ’ণ্ডপ্রাপ্ত। দুজনের একজনও নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না। দু’র্নী’তির কারণে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। পক্ষান্তরে আওয়ামী লীগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই মুহূর্তে দেশের একমাত্র সুসংগঠিত ও শক্তিশালী এবং সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল।

নশাসন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দবির হোসেন আকনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- নড়িয়া উপজে’লা নিবার্হী কর্মক’র্তা শেখ রাশেদুজ্জামান, জে’লা আওয়ামী লীগের আইন সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক মেয়র রফিকুল ই’স’লা’ম কোতোয়াল, নড়িয়া উপজে’লার সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, নশাসন ইউনিয়ন পরিষদের দেলোয়ার হোসেন তালুকদার প্রমুখ।

Back to top button