জাতীয়

এক কোটি ৭১ লাখ লিটার সয়াবিন কিনবে সরকার

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় রাখতে ছয়টি কোম্পানির কাছ থেকে ১ কোটি ৭১ লাখ ১৫ হাজার ৬৫২ লিটার সয়াবিন তেল কিনবে সরকার জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের অ’তিরিক্ত সচিব মো. জহিরুল ই’স’লা’ম। আজ বৃহস্পতিবার (১০ মা’র্চ) অর্থমন্ত্রী আ হ ম মু’স্তফা কা’মালের সভাপতিত্বে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

অ’তিরিক্ত সচিব জানান, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে সে’না ভোজ্যতেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সুপার অয়েল রিফাইনড লিমিটেড, মেঘনা ভোজ্যতেল শোধনাগার লিমিটেড, সিটি এডিবল অয়েল লিমিটেড, বসুন্ধ’রা মাল্টি ফুড প্রোডাক্টস লিমিটেড ও শুন শিং এডিবল অয়েল লিমিটেডের কাছ থেকে মোট এক কোটি ৭১ লাখ ১৫ হাজার ৬৫২ লিটার সয়াবিন তেল কেনা হবে। মোট ২৮৭ কোটি ৫৪ লাখ ২৯ হাজার ৫৩৬ টাকায় সরাসরি তেল কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় রাখতে তেল, চিনি, ছোলা ও মসুর ডালও কিনবে সরকার। এসব পণ্যগুলো টিসিবির মাধ্যমে কেনা হবে। এ পণ্যগুলো কিনতে সভায় আজ এ সংক্রান্ত চারটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। সয়াবিন তেলসহ ১৪ হাজার টন চিনি, ১০ হাজার টন ছোলা ও ১৯ হাজার ৫০০ টন মসুর ডাল কেনার চারটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় ধ’রা হয়েছে ৬৯১ কোটি ১১ লাখ ৭৯ হাজার ৫৩৬ টাকা।

Back to top button