খেলাধুলা

দুবাইয়ে থেকে দেশে ফিরলেন সাকিব, এড়িয়ে গেলেন সাংবাদিকদের

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে।আর এ চুক্তিতে আছেন ২১ জন ক্রিকেটার। সাকিব আল হাসানসহ তিন ফরম্যাটের চুক্তিতে আছেন আরও ৫ জন।

এদিকে, দুবাইয়ে বিজ্ঞাপনের কাজ শেষে আজ রাত সাড়ে ৯টার দিকে দেশের মাটিতে পা রেখেছেন সাকিব আল হাসান। গত ৬ মা’র্চ দুবাইয়ের বিমানে ওঠার আগে সাংবাদিকদের বলেছিলেন, দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন না। তার এই বক্তব্য নিয়ে তৈরি হয় বিতর্ক। গতকাল বিসিবি তাকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি দেয়।এসব বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলতে গণমাধ্যমকর্মীরা আজ শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

কিন্তু সাকিব আজ কোনো কথা বলেননি। প্লেন থেকে নেমে গাড়ি নিয়ে সোজা বেরিয়ে গেছেন। এর কিছুক্ষণ আগেই আজ সন্ধ্যায় চলতি বছরের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বিসিবি। যাতে তিন ফরম্যাটেই সাকিবের নাম আছে! দুবাই যাওয়ার আগে সাকিব দাবি করেছিলেন, তার কাছে চুক্তির কোনো কাগজ দেয়নি বিসিবি। পরদিন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কালের কণ্ঠকে বলেন, সাকিবকে তিন-চার মাস আগেই চুক্তির বিষয়ে কাগজপত্র দেওয়া হয়েছে তিনি কোন কোন ফরম্যাটে খেলবেন সেটা জানতে।

দুবাই যাওযার আগে বিমানবন্দরে সাকিব সাংবাদিকদের বলেছিলেন, টেস্ট নিয়ে তিনি খুব একটা আগ্রহী নন। কিন্তু নাজমুল হাসান পাপন বলেছেন, চট্টগ্রামে আ’ফ’গা’নিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন সাকিব তার কাছে দক্ষিণ আফ্রিকা সিরিজে টেস্ট এবং ওয়ানডে খেলার বিষয়ে সম্মতি দিয়েছেন। একইসঙ্গে বিসিবি প্রধান সাকিবের বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছিলেন, ‘খেলতে না চাইলে তখনই আমাকে বলে দিত যে খেলবে না। এখন এত নাট’ক কেন? বলছে মানসিকভাবে নাকি বিপর্যস্ত। আমা’র প্রশ্ন হলো, আইপিএলে দল পেলেও কি একই কথা বলত?’

Back to top button