জাতীয়

পারিবারিক দ্বন্দ্ব-সংঘা’ত’কে রাজনৈতিক রূপ দিচ্ছে বিএনপি

ময়মনসিংহের গফরগাঁওয়ে বিএনপিকর্মী চাচা-ভাতিজার জমি সংক্রান্ত পারিবারিক দ্বন্দ্বের জের ধরে সংগঠিত মা’রামা’রির ঘটনাকে মিথ্যাচারের মাধ্যমে রাজনৈতিক রূপ দিয়ে ফায়দা হাসিলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় আওয়ামী লীগ।

আজ বৃহস্পতিবার দুপুরে সালটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ স্থানীয় প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সালটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিন টিটো। এ সময় উপজে’লা আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী, প্রেস ক্লাব সভাপতি আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, সাধারণ সম্পাদক আব্দুস সালাম সবুজ, সালটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ সিদ্দিকীসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজে’লার সালটিয়া ইউনিয়নের রৌহা গ্রামের কাইয়ুম মোল্লা ও মোশারফ মোল্লা স’ম্প’র্কে চাচা-ভাতিজা। তাদের মধ্যে জমি সংক্রান্ত পূর্ব বিরোধ চলছিল। সে বিরোধের জের ধরে গত ১ মা’র্চ দুপুরে দুই পক্ষের মধ্যে মা’রামা’রি হয়। এতে মোশারফ মোল্লা র’ক্তাক্ত জ’খ’ম হলে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতা’লে ও পরে ঢাকা পিজি হাসপাতা’লে ভর্তি করা হয়।

ময়মনসিংহ জে’লা দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডা. মোফাখখারুল ই’স’লা’ম রানা এ ঘটনায় আ’হত মোশারফ মোল্লাকে তার কর্মী দাবি করে বলেন, গত ২৮ ফেব্রুয়ারি বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির বিভাগীয় বি’ক্ষো’ভ সমাবেশে অংশ নেওয়ায় ১ মা’র্চ যুবলীগ স’ন্ত্রা’সী কাইয়ুম মোল্লা যুবদল নেতা মোশারফ মোল্লার ওপর হা’ম’লা করেছে। বুধবার আ’হত মোশারফ মোল্লাকে দেখতে পিজি হাসপাতা’লে যান বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ই’স’লা’ম আলমগীর।

উপজে’লা যুবলীগের আহ্বায়ক এম সালাহ উদ্দিন পলা’শ বলেন, মিথ্যাচার করাই বিএনপির রাজনীতি। কোনো ইস্যু না পেয়ে নিজেদের নেতাকর্মী-সম’র্থকদের পারিবারিক দ্বন্দ্ব-সংঘা’ত’কে ইস্যু করে আওয়ামী লীগের ওপর দোষ চাপাতে হীন চেষ্টা করছে। আ’হত মোশারফ মোল্লা ও প্র’তি’প’ক্ষ কাইয়ুম মোল্লা চাচা ভাতিজা ও বিএনপির সম’র্থক। আওয়ামী লীগ-যুবলীগ কারো সাথে তাদের স’ম্প’র্ক নাই। বিএনরি এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি।

ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী বলেন, এ ঘটনায় দায়ের করা মা’ম’লার বাদী-বিবাদী দুই পক্ষই বিএনপির কর্মী-সম’র্থক। পারিবারিক ঘটনাকে রাজনৈতিক রূপ দেওয়ার এই অ’পচেষ্টা রাজনৈতিক দেউলিয়াপনা।

Back to top button