রাজনীতি

যারা দাম বাড়াচ্ছেন, তারা আ.লীগের লোক

ভোজ্যতেলসহ নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ার সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর বলেছেন, এই দাম বাড়ল কেন? কারণ আপনারা চু’রি করেছেন। যারা দাম বাড়াচ্ছেন, তারা আওয়ামী লীগের লোক।’

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে কৃষক দল আয়োজিত বি’ক্ষো’ভ সমাবেশে প্রধান অ’তিথির বক্তৃতায় এ অ’ভিযোগ করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, আজকে নিম্নবিত্ত-মধ্যবিত্ত, মধ্য ও নিম্নআয়ের মানুষ অসহায় হয়ে পড়েছে। এই সরকারের কিচ্ছু গায়ে লাগে না। তাদের মন্ত্রীরা সুন্দর সুন্দর কাপড় গায়ে দিয়ে, চ’মৎকার চ’মৎকার জায়গায় এদিকে ফুল-ওদিকে ফুল নিয়ে বসে বক্তৃতা-বিবৃতি দেয়। বলেন, দাম তো একটু সারা বিশ্বেই বাড়ছে, সেই সঙ্গে আমাদের ক্রয়ক্ষমতা বাড়ছে।’

মন্ত্রিদের সমালোচনা করে ফখরুল বলেন, অর্থমন্ত্রী আছেন একজন, যিনি অ’তীতে আদম ব্যবসা করতেন। একজন পরিকল্পনামন্ত্রী আছেন, যিনি একজন আমলা ছিলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শহিদুল ই’স’লা’ম বাবুল। এ ছাড়া উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, কৃষক দলের নেতা টিএস আইয়ুব, মামুনুর রশীদ প্রমুখ।

Back to top button