জাতীয়

নিজের জীবন দিয়ে শি’শু শিক্ষার্থীকে বাঁ’চালেন শিক্ষক

নিজের জীবন দিয়ে শি’শু শিক্ষার্থীকে বাঁচিয়েছেন শিক্ষক আব্দুল মজিদ (৫০)! নওগাঁর নিয়ামতপুরে প্রাথমিকের শি’শু শিক্ষার্থীকে বাঁ’চাতে গিয়ে সড়ক দু’র্ঘ’ট’নায় নি’হ’ত হয়েছেন তিনি।

শুক্রবার সকালে রাজশাহীর আমানা হাসপাতা’লে শেষ নিঃশ্বা’স ত্যাগ করেন তিনি। এ ঘটনায় এলাকা ও স্কুলপাড়ায় শোকের ছায়া নেমে আসে।

নি’হ’ত শিক্ষক আব্দুল মজিদ উপজে’লার নিয়ামতপুর সদর ইউনিয়নের বালিচাঁদ গ্রামের বাসিন্দা রমজান আলী মোল্লার ছে’লে। তিনি কুমা’রগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।শিক্ষকের মৃ’ত্যু সংবাদটি নিশ্চিত করেন তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান।

জানা গেছে, বুধবার বিদ্যালয় ছুটি শেষে বিকাল সাড়ে ৪টার দিকে একই মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন তিন শিক্ষক আব্দুল মজিদ, রায়হান ও মজিবুর রহমান। পথিমধ্যে পথকৈল বিদ্যালয়ের কাছাকাছি নূরপুর মোড়ে পৌঁছলে, পথকৈল বিদ্যালয়ের বাড়ি ফেরত শিক্ষার্থী রাস্তা পারাপারের সময় হঠাৎ তাদের মোটরসাইকেলের সামনে এসে পড়ে।

ওই শিক্ষার্থীকে বাঁ’চাতে জো’রে ব্রেক কষে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে পড়ে যান তারা। এতে সবাই আ’হত হলেও আব্দুল মজিদের পা ভে’ঙে যায় ও মা’থায় আ’ঘাত পান তিনি। এ ঘটনায় স্থানীয়রা ছুটে এসে গুরুতর আ’হত অবস্থায় আব্দুল মজিদকে উ’দ্ধা’র করে নিয়ামতপুর উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হতে থাকলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতা’লে রেফার্ড করেন চিকিৎসকরা।

পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ওই রাতে রাজশাহীর আমানা হাসপাতা’লে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে মা’রা যান তিনি।

Back to top button