জাতীয়

পরিচয় গো’প’ন করে বাংলাদেশে আসতে চেয়েছিলেন সানি লিওন

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বলিউড নায়িকা সানি লিওন তার পরিচয় গো’প’ন করে একটি চলচ্চিত্রের কাজে বাংলাদেশে আসতে চেয়েছিলেন। বিষয়টি নজরে আসায় সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করেছে তথ্য মন্ত্রণালয়। শুক্রবার (১১ মা’র্চ) সন্ধ্যায় আগারগাঁওয়ের মুক্তিযু’দ্ধ জাদুঘরে ‘১০ম লিবারেশন ডকফেস্ট বাংলাদেশে’র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, ভা’রত থেকে দশজন শিল্পীকে বাংলাদেশে আসার জন্য অনুমতি দেওয়া হয়েছিল। তাদের মধ্যে সানি লিওনও ছিল। কিন্তু সানি লিওন নামে যে তিনি পরিচিত তা গো’প’ন করা হয়। ভিন্ন নামে, মা’র্কিন নাগরিক দেখিয়ে তার অনুমতি নেওয়া হয়েছিল। তিনি তার পরিচয় গো’প’ন করেছেন সেটা অ’প’রা’ধ। তিনি বলেন, এ বিষয়টি জানার পরে বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়েছে। যারা তার আসল পরিচয় গো’প’ন করেছে তারা অন্যায় করেছে। আর যারা তাকে আনতে চেয়েছে তাদের বি’রু’দ্ধে ব্যবস্থা নেওয়ার কথা আম’রা ভাবছি।

হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করার কারণে চলচ্চিত্র শিল্পের খা’রা’প সময কে’টে গেছে। তিনি বলেন, সিনেমা’র খা’রা’প দিন কে’টে গেছে। আগামী দিন ভালোই হবে, খা’রা’পের দিকে যাবে না সিনেমা। সিনেমায় অনুদানের প্রয়োজন থাকলেও শুধু অনুদান দিয়ে সিনেমা শিল্পকে বাঁচিয়ে রাখা যাবে না জানিয়ে তিনি বলেন, অনুদাননির্ভর শিল্প এটি নয়। অনুদান দেওয়া হয় ভালো সিনেমা নির্মাণে জন্য। সিনেমা শিল্পের বিকাশে যে পদক্ষেপ নেওয়া দরকার তা এই সরকার নিচ্ছে। এবারের আয়োজনে বিশ্বের ১৯৬টি দেশ থেকে জমা হয়েছিল একুশ শতাধিক ছবি, জমা করা ছবির মধ্য থেকে ৪০টি দেশের ১৪০টি ছবি প্রদর্শিত হবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর উপস্থিত ছিলেন।

Back to top button