রাজনীতি

‘হরতা’লের দিন বাসার বাইরে বের না হওয়ার নির্দেশ’

আগামী ২৮ মা’র্চ সারা দেশে আধাবেলা হরতা’লের ডাক দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। ভোজ্যতেল, চাল-ডাল, পেঁয়াজসহ নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে হরতাল ডেকেছেন তিনি।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করা হয়।বিকালে রাজধানীর ধানমণ্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতা’লের বীরউত্তম মেজর হায়দার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে একই দিন অর্ধদিবস হরতা’লের ঘোষণা দেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই হরতাল কর্মসূচিতে বিএনপিও সম’র্থন দিতে পারে বলে একটি সূত্র জানিয়েছে।

সংবাদ সম্মেলনে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতায় আনতে হবে। ভর্তুকি মূল্যে দরিদ্র ২ কোটি পরিবারকে নিয়মিত রেশন দিতে হবে। দ্রব্যমূল্য বৃদ্ধির ব্যবসায়ীক সিন্ডিকে’টের বি’রু’দ্ধে ব্যবস্থান নিতে হবে।

আগামী ২৮ মা’র্চ সব রাজনৈতিক দল ও সব জনগণকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ওইদিন বাসার বাইরে বের হবেন না। বের হলেও হরতা’লে যোগ দেওয়ার জন্য বের হবেন। সবাই মিলে দলমত নির্বিশেষে যে যেভাবে পারেন হারতাল পালন করবেন।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, আম’রা বিভিন্ন কর্মসূচির মধ্যেই আছি। তবে হরতাল যেহেতু একটি বড় রাজনৈতিক কর্মসূচি, সেহেতু আম’রা দলের মিটিংয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানাব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- গণসংহতি আ’ন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ই’স’লা’ম বাবলু, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্যের মিডিয়া কর্মক’র্তা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

Back to top button