জাতীয়

গণফোরামের কাউন্সিলে হা’ম’লা-ভাংচুর

গণফোরামের একাংশের জাতীয় কাউন্সিলে হা’ম’লা করা হয়েছে বলে অ’ভিযোগ করেছেন অ’পর অংশের নেতারা।

শনিবার (১২মা’র্চ) সকাল দশটার দিকে জাতীয় প্রেসক্লাবের হল রূমে এ হা’ম’লার ঘটনা ঘটে বলে অ’ভিযোগ করেছেন ড. কা’মাল হোসেন অংশের নেতা মোস্তাক আহমেদ।

তিনি বাংলানিউজকে বলেন, আমাদের পূর্বনির্ধারিত কাউন্সিল অধিবেশন শুরু হওয়ার আগে প্রেসক্লাবের হলরূমে ভাঙচুর করা হয়েছে। তারা আমাদের ব্যানারও নিয়ে গেছে।

কার নেতৃত্বে হা’ম’লা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, মোস্তফা মহসীন মন্টু গ্রুপের নেতা অ্যাডভোকেট মহসিন রশিদ ও অ্যাডভোকেট হেলালের নেতৃত্বে ২০-২৫ লোক হা’ম’লা করে ব্যানার নিয়ে চলে গেছে। এ সময় ড. কা’মাল হোসেন গ্রুপের নেতা মোকাব্বির খান এমপিসহ ১০-১২জন আ’হত হয়েছেন বলেও তিনি দাবি করেন। তবে হা’ম’লার পরে পুনরায় কাউন্সিল অধিবেশন শুরু করা হয়েছে।

জানতে চাইলে মোস্তফা মহসীন মন্টু গ্রুপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বাংলানিউজকে বলেন, দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতির প্রতিবাদে প্রেসক্লাবের সামনে আমাদের মানববন্ধন ছিল। সেখানে মোকাব্বিরের লোকেরা হা’ম’লা করে কয়েকজনকে আ’হত করেছে। এরপর মহসিন রশীদের নেতৃত্বে আমাদের লোকেরা তাদের কাউন্সিল স্থলে গিয়ে জানতে চায় যে তারা আমাদের মানববন্ধনে কেন হা’ম’লা করেছে। তখন কিছু একটা হয়ে থাকতে পারে। তবে আমি সেখানে ছিলাম না। বিস্তারিত বলতে পারবো না।

মোকাব্বির খান এমপি বলেন, তারা গণতান্ত্রিক পদ্ধতিতে কাউন্সিলের আয়োজন করেছেন। এটা পূর্ব নির্ধারিত কর্মসূচি। কিন্তু কিছু দুস্কৃতকারী কাউন্সিলে হা’ম’লা করে আমাকেসহ আরো অনেককে আ’হত করেছে। এটা গণতন্ত্রের ওপর হা’ম’লা। গণফোরাম থেকে বহিস্কৃতরা এই হা’ম’লা চালিয়েছে।

 

Back to top button