জাতীয়

পাঁচ মাসে কোরআনের হাফেজ হলো ১০ বছরের রাহাত

মাত্র পাঁচ মাসে সম্পূর্ণ কুরআনে কারিম হিফজ সম্পন্ন করার অনন্য গৌরব অর্জন করেছে আল রাহাত নামে ১০ বছরের এক শি’শু। রাজধানীর মিরপুরস্থ উত্তর পীরেরবাগের জামিয়া মোহাম্মাদিয়া নুরুল কুরআন মাদরাসার হিফজ বিভাগের ছাত্র রাহাত। সে মুন্সীগঞ্জ জে’লার সিরাজদিখান থা’নার ঘনশ্যামপুর গ্রামের আযহার মৃধার ছে’লে।

বৃহস্পতিবার (১০ মা’র্চ) আনুষ্ঠানিকভাবে ১০ বছর বয়সী রাহাতের হিফজ সম্পন্ন হয়। রাহাতের সমাপনী সবক শোনেন রাজধানীর ঐতিহ্যবাহী ই’স’লা’মী শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া ই’স’লা’মিয়া লালমাটিয়ার ইফতা বিভাগের প্রধান মুফতী নুরুল আমিন কাসেমী। এ সময় জামিয়া মোহাম্মাদিয়া নুরুল কুরআন মাদরাসার মুহতামিম মুফতী নুরুজ্জামান কাসেমীসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মুফতী নুরুজ্জামান কাসেমী বলেন, আল্লাহর অশেষ মেহেরবানী ও হিফজ বিভাগের প্রধান শিক্ষক হাফেজ মা’ওলানা মোহাম্মাদুল্লাহ, সহকারী শিক্ষক হাফেজ মা’ওলানা মহিউদ্দীন ও হাফেজ মা’ওলানা মুফতী রবিউল ই’স’লা’মের অক্লান্ত পরিশ্রম ও রাহাতের আন্তরিক প্রচেষ্টায় খুব কম সময়ে হিফজ সমাপ্ত করতে পেরেছে সে।

রাহাত একদিন বড় আলেম হবে এবং দুনিয়াব্যাপী ই’স’লা’মের খেদমত করবে বলে আশা বাবা-মা ও চাচা হাফেজ কারী ইম’রান হুসাইনসহ অন্য স্বজনদের। রাহাতের সুন্দর ভবিষ্যতের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার চাচা হাফেজ কারী ইম’রান হুসাইন।

 

Back to top button