জাতীয়

তেলের দাম বেশি রাখায় ৩ দোকানদারের জ’রিমানা

অ’তিরিক্ত দামে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য, ভোজ্যতেল বিক্রি ও বিভিন্ন দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকায় নাটোরের গুরুদাসপুর উপজে’লার নাজিরপুর বাজার, গুরুদাসপুর বাজার ও চাঁচকৈড় বাজারে অ’ভিযান চালিয়ে ৩ মুদি দোকানদারকে ভ্রাম্যমান আ’দা’লতের মাধ্যমে সাড়ে ৭ হাজার টাকা জ’রিমানা করেছে প্রশাসন।

জানা যায়, কয়েকজন ক্রেতা ইউএনওকে ফোনে চাঁচকৈড় বাজারে বেশি দামে তেল বিক্রি হচ্ছে বলে জানায়। পরে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমান আ’দা’লত পরিচালনা করেন উপজে’লা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তমাল হোসেন।

এ ব্যাপারে সকল মুদি দোকানদারকে সতর্ক করেন তিনি। পরবর্তীতে মুল্য তালিকা বা পন্যের নির্ধারিত দামের চেয়ে অ’তিরিক্ত দাম নিলে জে’ল জ’রিমানাও হবে বলে জানানো হয়। অ’ভিযানে উপস্থিত ছিলেন উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল, গুরুদাসপুর থা’নার এএসআই মাসুদ রানাসহ পু’লিশ সদস্যরা।

 

ইউএনও তমাল হোসেন বলেন, উপজে’লা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। সরকার নির্ধারিত যে মুল্য রয়েছে তার বেশি যেন কোন ব্যবসায়ী ক্রেতাদের কাছ থেকে নিতে না পারে সেজন্য প্রতিনিয়ত অ’ভিযান চলমান থাকবে।

Back to top button