জাতীয়

রাজনৈতিক দল থেকে গুন্ডাদের বের করতে হবে

রাজনৈতিক দল থেকে গুন্ডাদের বের করে দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, অর্থনীতির ঘর থেকে দু’র্নী’তিবাজ এবং গণতন্ত্রের বাগান থেকে রাজাকার-জ’ঙ্গি বিতাড়িত করতে হবে। তাহলেই রাজনৈতিক শান্তি স্থাপিত হবে।

‘অ’গ্নিঝরা মা’র্চ’ উপলক্ষে শনিবার (১২ মা’র্চ) দুপুরে সিলেটের দরগাহ গেটের শহীদ সোলেমান হলে আলোচনা সভায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, ফুলের বাগানে যেমন শূকর যায় না, তেমনি গণতন্ত্রের বাগানে রাজাকার-জ’ঙ্গি যায় না। নির্বাচন ও গণতন্ত্রকে রাজাকার, জ’ঙ্গি, দু’র্নী’তিবাজদের রক্ষার ডাল বানাবেন না।

তিনি আরও বলেন, বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু জ’ঙ্গি-সাম্প্রদায়িক গোষ্ঠীদের দমনের যু’দ্ধে আছি। তাই এ যু’দ্ধের ভেতরেই যথাসময়ে নির্বাচনও করতে হবে এবং জনজীবনের সমস্যা দ্রব্যমূল্য হ্রাস, বেকারত্ব দূর, তেল-গ্যাসের উচ্চ’মূল্য রোধ ও বৈষম্য-বঞ্চনা নিরসন করতে হবে।

জাসদের কেন্দ্রীয় সহ-সভাপতি ও সিলেট জে’লা সভাপতি লোকমান আহম’দের সভাপতিত্বে এবং মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহম’দের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আনোয়ার, যু’ক্তরাজ্য জাসদের সভাপতি হারুনুর রশিদ, মৌলভীবাজার জাসদের সভাপতি আব্দুল হক, যু’ক্তরাষ্ট্র জাসদের সাবেক সভাপতি আব্দুল মোছাব্বির, সিলেট জে’লা জাসদের সহ-সভাপতি মজির উদ্দিন আনসার, ফরিদ উদ্দিন, মহি উদ্দিন আহম’দ, আমিরুল ই’স’লা’ম চৌধুরী প্রমুখ।

Back to top button