জাতীয়

সেই জার্মান বউয়ের বিয়েতে সয়াবিন তেল উপহার!

জার্মান নাগ‌রিক আলিসা ও ব‌রিশা‌লের ছে‌লে রা‌কিবুল আহসান শুভর বৌভাত অনুষ্ঠা‌নে পাঁচ লিটার সয়া‌বিন তেল উপহার দি‌য়ে‌ছেন এক অ‌তি‌থি।

শুক্রবার এ অনুষ্ঠা‌নে তিন হাজার নিম‌ন্ত্রিত অ’তিথির ম‌ধ্যে পার‌ভেজ রা‌সেল নামে এক ব্যক্তির ব‌্যতিক্রমী এ উপহার নি‌য়ে সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে আলোচনার।

বরিশাল সদর উপ‌জে’লার চরবা‌ড়িয়ার উলাল বাটনা এলাকার বাসিন্দা ও চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ই’স’লা’মের বাড়িতে বৌভাত অনুষ্ঠান হয়।

উপহারের বিষয়ে অ’তিথি পার‌ভেজ রা‌সেল ব‌লেন, বর্তমান প্রেক্ষাপটে দেশে আ’লো’চি’ত ঘটনা সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি কিংবা তেল সংকট। এসব কারণসহ বিদেশি মেয়ের সঙ্গে দেশি ছে’লের বিয়েতে বাড়তি আনন্দ দিতেই এ ধরনের উপহার দেওয়া।

বরিশালের ছে’লে রাকিব আহসান শুভর সঙ্গে জামা’র্নিতে পরিচয়ের পর পরিণয়, এরপর বিয়ে হয় আলিসার।তবে সেখানে বাঙালি রীতি অনুযায়ী ঢাক-ঢোল পিটিয়ে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। তাই দেশের মাটিতে হলো তাদের বিয়ের অনুষ্ঠান।

এর আগে বুধবার সন্ধ্যায় আলিসার শ্বশুর শহিদুল ই’স’লা’মের বা‌ড়িতেই গায়ে হলুদের আয়োজন করা হয়।যেখানে আলিসা ও শুভকে হলুদ মাখান স্বজনরা। বৌভাত অনুষ্ঠানে আলিসা ও শুভ বিয়ের সাজে সাজেন। তারা বাংলা‌দে‌শে এসেছেন তা‌দের ৬ মাস বয়সী শি’শু সন্তান ও আলিসার বান্ধবী জে‌নিফা‌কে নি‌য়ে।

Back to top button