জাতীয়

পদ বাণিজ্য-তেলবাজি করে রাজনীতি আমা’র পক্ষে সম্ভব না

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, রাজনীতি এখন অনেক কঠিন হয়ে গেছে। শুধু আওয়ামী লীগ নয়, যেকোনো দলের ত্যাগী নেতাকর্মী যাঁরা আছেন, তাঁরা কেন জানি আজ বেশি অবহেলিত। কমিটি করতে গেলে তেলবাজি চলে। কমিটি করতে গেলে পদ বাণিজ্য চলে; ওই পদ বাণিজ্য আর তেলবাজি করে রাজনীতি আমা’র পক্ষে সম্ভব না। শনিবার (১২ মা’র্চ) বিকেলে নারায়ণগঞ্জের বন্দরে আওয়ামী লীগের এক কর্মীসভায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশে বিএনপি ক্ষমতায় আসবে না উল্লেখ শামীম ওসমান বলেন, আগামী দিনে আবারও শেখ হাসিনার সরকার প্রতিষ্ঠিত হবে। আমাদের পরবর্তী প্রজন্মের জন্য শেখ হাসিনাকে আগামী দিনে প্রধানমন্ত্রী থাকতে হবে। তিনি বলেন, আমি কমিটির রাজনীতি করি না। আমি রাজনীতি বলতে বুঝি সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলা। রাজনীতি তার জন্য যিনি যেকোনো পরিস্থিতিতে সত্য বলার সাহস রাখে। ওপরে এক রূপ আর ভেতরে এক রূপ যাঁদের নাই, তাঁদেরই রাজনীতি করা উচিত।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর থেকে এ দেশে যত ষড়যন্ত্র হয়েছে, তার চেয়ে বড় ষড়যন্ত্র এখন হচ্ছে। যাঁদের অনেকের ঘরে খাবার নেই, তবু তাঁরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনা প্রশ্নে আপস করেন না, সেই লোকগুলোকে এখন বেশি অবমূল্যায়ন করা হয়।

Back to top button