জাতীয়

হরতা’লের সম’র্থনে বাসদের সমাবেশ

দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির প্রতিবাদে আগামী ২৮ মা’র্চ আহুত হরতা’লের সামনে বরিশালে বি’ক্ষো’ভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ।

সংগঠনের জে’লা সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীর সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, বরিশাল জে’লার সহ-সভাপতি গো’লাম রসুল, সাধারণ সম্পাদক আব্দুল মানিক হাওলাদার, বরিশাল রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়নের (২৩২৪)সভাপতি দুলাল মল্লিক, বাসদ সম’র্থক বিশিষ্ট নাগরিক নজরুল ই’স’লা’ম খান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন সিকদার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। জনগণের কাছে কোনো রকম জবাবদিহি না করে দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি চলছে। সরকারের বাজার নিয়ন্ত্রণ এবং পর্যবেক্ষণ করার কথা থাকলেও সেই জায়গা দিয়ে সরে এসে সরকার ব্যবসায়ীদের পাহারাদার এক লুটপাট’কারীর সরকারে পরিণত হয়েছে। জনগণের এই দুর্দশা থেকে মুক্তি পেতে ঐক্যবদ্ধ আ’ন্দোলনের বিকল্প নেই।

বক্তারা আরও বলেন, আগামী ২৮ মা’র্চ অর্ধ দিবস হরতা’লের ডাক দিয়েছে বাম জোট। সেই হরতাল সফল করা ও ১৩ মা’র্চ থেকে ২৭ মা’র্চ বাসদ ঘোষিত দাবিপক্ষ পালন করার জন্য সমাবেশে সর্বস্তরের জনগণকে আহবান জানান হয়। সমাবেশের শুরুতে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Back to top button